নবীগঞ্জে কাদায় হেঁটে বিদ্যালয়’মুখী শিক্ষার্থীরা

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৭

নবীগঞ্জে কাদায় হেঁটে বিদ্যালয়’মুখী শিক্ষার্থীরা

রাকিল হোসেন, নবীগঞ্জ প্রতিনিধি।। হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নে আড়াই কিলোমিটারের একটি কাঁচা সড়ক বেহাল দশায় পরিণত হয়েছে। এতে বিদ্যালয় গামী শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তার এমন করুণ দশা নিয়ে এলাকাবাসীও রয়েছেন বিপাকে।
বছরের ১২ মাসের মধ্যে বেশী ভাগ সময় রাস্তায় কাদা থাকে। আবার অল্প বৃষ্টিতে রাস্তায় হাঁটু পানি জমে থাকে । যার ফলে চলাচলে অনুপযোগী রাস্তার সাধরণ মানুষ এ থেকে পরিত্রাণ চান।

জানা যায়, উপজেলার দীঘলবাঁক ইউনিয়নের বহরমপুর গ্রাম থেকে উপজেলা সদর,স্কুল,মাদ্রাসা,কলেজ,অফিস,আদালত হাট বাজারের যাওয়ার একমাত্র যাতায়তের মাধ্যম বহরমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়-জিয়ারপুর নতুন বাজার পর্যন্ত বিদ্যামান সড়ক। সড়কের প্রায় আড়াই কিলোমিটার কাঁচা অবস্থায় রয়েছে। প্রতিদিন পায়ের জুতা হাতে নিয়ে কাদামাটি অতিক্রম করে স্কুল,মাদ্রাসা কলেজে সহ বিভিন্ন প্রতিষ্ঠানে যাচ্ছেন অবহেলিত বহরমপুর গ্রামের শিক্ষার্থী ও সাধারণ মানুষ ।
শিক্ষার্থীরা জানান, স্কুলে যেতে খুব কষ্ট হয় তাদের। প্রায় সময় কাদামাটি দিয়ে স্কুলে যাওয়ার সময় স্কুল ড্রেস ময়লা হয়ে যায় ।

এবিষয়ে দীঘলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ এওলা মিয়া জানান,আমার চিন্তা-চেতনায় এই রাস্তাটি সংস্কার ও কাদা মুক্ত করার খেয়াল রয়েছে । বরাদ্দ পেলেই যত দ্রুত সম্ভব রাস্তা সংস্কারের কাজ শুরু করবো ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট