আল আকসা মসজিদে হামলার প্রতিবাদে তালামিযের বিক্ষোভ

প্রকাশিত: ১:৫১ পূর্বাহ্ণ, জুলাই ২৭, ২০১৭

আল আকসা মসজিদে হামলার প্রতিবাদে তালামিযের বিক্ষোভ

বাাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার ৩দিন ব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট সদর (পূর্ব) উপজেলা শাখার উদ্যোগে মুসলমানদের প্রথম কিবলাহ আল আকসা মসজিদে আযান বন্ধ ও নিরীহ ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরাইলি বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুর ২টায় শহরতলী সোনাতলা বাজার থেকে মিছিলটি বের হয়ে সিলেট সুনামগঞ্জ রোড তেমূখী পয়েন্টে এসে পথ সভার মাধ্যমে শেষ হয়। এসময় বক্তারা বলেন- ইসলামের প্রথম কিবলাহ মসজিদুল আকসা, তারই সাথে এটা মুসলমানদের তৃতীয় প্রধান পবিত্রতম স্থান। অবৈধ ইসরাইলের ইহুদী সন্ত্রাসীরা এই পবিত্রতম মসজিদে আজান ও নামাজ বন্ধ করে নিরীহ নিরস্ত্র ফিলিস্তিনি মুসলমানদের বর্বর ভাবে হত্যা করছে। মুসলমানরা তাদের এই পবিত্রতম স্থানের পবিত্রতা রক্ষা করতে যেকোন ত্যাগ গ্রহণ করতে প্রস্তুত রয়েছে। তাই অনতিবিলম্বে ফিলিস্তিনি মুসলমানদের উপর বহমান হত্যাযজ্ঞ বন্ধ করে মাসজিদুল আকসা ইহুদী সন্ত্রাসীদের হাত থেকে মুক্ত করার জন্য বক্তাগন বিশ্বনেতাদের প্রতি আহবান জানান।
পথ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সদস্য মুহাঃ সুহায়ীল আহমদ তালুকদার, সিলেট (পশ্চিম) জেলার সহ-সভাপতি মুহাঃ আব্দুল করিম।
শাখা সভাপতি মুহাঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত পথ সভায় পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন সহ-সাংগঠনিক সম্পাদক কাওছার আহমদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মো. রুকন উদ্দিন, প্রচার সম্পাদক আলমগীর হুসাইন, অর্থ সম্পাদক আব্দুল হাই, অফিস সম্পাদক এনামুল হক, সহ-প্রশিক্ষণ সম্পাদক ফয়েজ আহমদ, আব্দুল আজিজ, রেজাউল করিম, সাইদুর সুমন, আব্দুর রহিম শাহিন, গুলজার রাজা, সাইদুল ইসলাম সানী, সাদিকুর রহমান সহ তালামীযে ইসলামিয়া বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড শাখারা শতাধিক নেতাকর্মী।

এদিকে, একই দাবিতে বুধবার বাদ আছর শাহপরান থানা এলাাকায় বিক্ষোভ মিছিল বের করে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া হযরত শাহপরান রহ. থানা শাখা। মিছিলটি গাজী বুরহান উদ্দিন রোড এর বিভিন্ন দিক পদক্ষীন করে শাহপরান সেতু সংলগ্ন বাইপাস পয়েন্টে এক পথসভায় মিলিত হয়।
হযরত শাহপরান রহ. থানা শাখার সাধারন স¤পাদক মোঃ আবু বকর এর পরিচালনায় থানা শাখার সভাপতি মুহাম্মদ জিল্লুর রহমান এর সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগরীর অফিস স¤পাদক সাবেক ছাত্রনেতা হাফিজ মোঃসাদ উদ্দিন।
তিনি তার বক্তব্যে বলেন মসজিদুল আকসা হলো মুসলমানদের প্রথম কিবলাহ।অসংখ্য নবী-রাসূল সহ বিশ্বনবী সাঃ এর স্মৃতি বিজড়িত এই পবিত্র স্থানটি।সেখানে মুসলমানদের প্রবেশাধিকারে বাধাপ্রদান করা এবং নিরীহ মুসলমানদের উপর নির্যাতন চালানো ইসরাইলি হায়েনাদের হিংস্রতার প্রমাণ।এটি তাদের অভ্যাসে পরিণত হয়ে গেছে।নিশ্চই আল্লাহ ইসরাইলিদের গজব দ্বারা ধ্বংস করবেন। বিশ্বনেতাদের উদাসীনতা মানবতাকে লজ্জায় ফেলেছে।এসময় তিনি বিশ্বমুসলিম নেতাদের সম্মিলিতভাবে নির্যাতিত মুসলমানদের পাশে দাড়ানোর আহŸান জানান ।
এছাড়াও পথসভায় উপস্থিত ছিলেন শাহপরান হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক আল ইসলাহ নেতা হাফিজ ছাদিকুর রহমান,আলহাজ্ব আব্দুল মতিন খান ইসলামী একাডেমীর প্রিন্সিপাল হাফিজ মাওঃওলিউর রহমান।অত্র শাখার সহ সাধারণ স¤পাদক হাফিজ জুবেল আহমদ, প্রচার স¤পাদক মোঃ সাইফুল ইসলাম পারভেজ, অফিস স¤পাদক তাহমিদুর রহমান আবির, সহ অফিস স¤পাদক আমিনুর রশীদ আমিন,সহ প্রশিক্ষণ স¤পাদক মুইদুল ইসলাম, নির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক,লায়েক আহমদ, নয়ন আহমদ, জসিম উদ্দিন, বাঘা ইউনিয়নের সাধারণ স¤পাদক রেজাউল করিম,মাহবুব আহমদ, নাইম আহমদ, আতিকুর রহমান,আব্দুল ওযুদ,আব্দুশ শুকুর প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট