‘প্রধানমন্ত্রীর জন্য প্রতিটি বাঙালির দোয়া করা ফরজ’

প্রকাশিত: ১:৪৬ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০১৭

‘প্রধানমন্ত্রীর জন্য প্রতিটি বাঙালির দোয়া করা ফরজ’

ভোলা : ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে অপ্রতিরোধ্য গতিতে অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন এতে আমাদের প্রতিটি বাঙালির ওপর তার জন্য দোয়া করা ফরজ হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন, পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম বীরপ্রতীক।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ভোলার ভাঙন কবলিত ইলিশা-রাজাপুর রক্ষা প্রকল্প পরিদর্শকালে এক সংক্ষিপ্ত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগে উপদেষ্টা অনেক আছে। কিন্তু যে কয়েকজন উপদেষ্টার কথা প্রধানমন্ত্রীর কাজে লাগে তাদের অন্যতম হলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আপনারা তার জন্যও দোয়া করবেন। তার প্রচেষ্টা ও লড়াইয়ের জন্য ভোলা সুরক্ষায় প্রায় ২৫ কেটি টাকার কাজ করা হচ্ছে, যা পানি উন্নয়ন বোর্ডের মূল বাজেটের ৬০ ভাগ। তিনি ভোলার মানুষকে আপন করে নিয়েছেন।’

প্রতিমন্ত্রী ভোলার মানুষের সংগ্রামী জীবনযাত্রার কথা উল্লেখ করে বলেন, ‘বাংলাদেশের সবচেয়ে দক্ষিণের জেলা ভোলা। ভোলার মানুষের চেয়ে সাহসী ও বীর মানুষ বাংলাদেশের অন্য কোনো জেলায় নেই। ভোলার মানুষ নিজেদের অস্তিত্ব ও সহায় সম্পত্তি রক্ষা করার জন্য প্রতিনিয়ত উত্তাল সমুদ্রের সাথে লড়াই করে যাচ্ছে। এজন্য আমি তাদেরকে স্যালুট জানাই।’

অনুষ্ঠানে ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সরোয়ার হোসেন মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল ইসলাম মাহমুদ।

এতে আরো বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, বরিশালের প্রধান প্রকৌশলী সাজিদুর রহমান সর্দার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক এনামুল হক আরজু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ প্রমূখ।

  •