আশুলিয়ায় আটক চার ‘জঙ্গি’ সরোয়ার-তামিম গ্রুপের সদস্য : র‌্যাব

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৭

আশুলিয়ায় আটক চার ‘জঙ্গি’ সরোয়ার-তামিম গ্রুপের সদস্য : র‌্যাব

আশুলিয়া : ঢাকার অদূরে সাভারের আশুলিয়ার নয়ারহাট এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা থেকে আটক চার ‘জঙ্গি’ সরোয়ার-তামিম গ্রুপের সদস্য বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটেলিয়ান।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, বাড়িটির মালিক ইব্রাহিমের দেওয়া তথ্য অনুযায়ী শনিবার মধ্যরাত থেকে এই অভিযান চালানো হয়। বাড়ির ভেতর অবিস্ফোরিত কিছু এক্সপ্লোসিভ ডিভাইস আছে এবং র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট ভেতরে কাজ করছে। অভিযান এখনো শেষ হয়নি বলেও জানান তিনি।

রবিবার বেলা ২টার দিকে ঘটনাস্থলের পাশে সাংবাদিকদের ব্রিফ করেন মুফতি মাহমুদ খান। তিনি জানান, এই আস্তানা থেকে গ্রেপ্তার হওয়া চার জন হলেন- মোজাম্মেল, ইরফানুল, রাশেদুল ও আলমগীর। মোজাম্মেল তাদের দলনেতা।

এরআগে  রবিবার বেলা ১২ টার কিছু আগে চার ‘জঙ্গি’ র‌্যাবের আহ্বানে সাড়া দিয়ে একে একে আত্মসমর্পণ করে বলে জানায় আইন শৃঙ্খলা বাহিনী। আত্মসমর্পণ সবাই পুরুষ বলে জানা গেছে।

র‌্যাব জানায়, প্রথমে এক ‘জঙ্গি’ বেরিয়ে আসলে তাকে দিয়ে অন্যদের বেরিয়ে আসতে মাইকিং করানো হলে তারাও একে একে বেরিয়ে আসে।

রবিবার সকাল থেকে জঙ্গি আস্তানায় থেমে থেমে বোমা ও গুলির শব্দে প্রকম্পিত হয় পুরো এলাকা। আস্তানার চারপাশ থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এরআগে সকালে বাড়ির মালিক ইব্রাহিমকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, আজাদ নামে এক ব্যক্তি দুমাস আগে পোশাকশ্রমিক পরিচয়ে বাড়ি ভাড়া নেন।

শনিবার দিবাগত রাত ১টার দিকে নয়ারহাট চৌরাবালি এলাকার এই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) সদস্যরা।

বাড়িটির চারপাশে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে বেশ কয়েক রাউন্ড গুলি করা হয়। প্রতিরোধের মুখে বাড়িটিকে ঘিরে আরো শক্ত অবস্থান নেয় র‌্যাব সদস্যরা। তাদের সাথে যোগ দেয় আশুলিয়া থানা পুলিশ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট