ফরহাদ মজহারকে উদ্ধার করেছে র‌্যাব

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০১৭

ফরহাদ মজহারকে উদ্ধার করেছে র‌্যাব

রাজধানীতে নিজ বাসার সামনে থেকে অপহৃত কবি ও সমাজচিন্তক ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করা হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করে র‌্যাব।

বর্তমানে তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে আছেন বলে জানা গেছে।

ভারতে মুসলিম নিধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করার মাত্র ১৬ ঘণ্টা পর সোমবার সকালে নিখোঁজ হন ফরহাদ মজহার। তারা বাসা শ্যামলী রিং রোডের হক গার্ডেনে।

ফরহাদ মজহারের পারিবারিক সূত্র জানায়, ভোর ৫টার কয়েক মিনিট পরে বাসা থেকে বের হয়ে যান ফরহাদ মজহার।
তার স্ত্রীর উদ্ধৃতি দিয়ে একটি সূত্র বলেছে, সাধারণত ভোর ৪টার দিকেই ফরহাদ মজহার ঘুম থেকে জাগেন। এরপর তিনি লেখালেখি করেন। প্রতি ভোরের ন্যায় আজও তিনি ঘুম থেকে উঠে টেবিলে বসেন। কিছুক্ষণ পরে স্ত্রী ফরিদা আক্তার বেডে শুয়েই দেখতে পান ফরহাদ মজহার টেবিলে বসা। প্রায় আধাঘণ্টা পড়ে তাকে টেবিলে না দেখে ফরিদা আক্তার ধরে নিয়েছিলেন হয়তো তিনি বাথরুমে গেছেন। ভোর ৫টা ২৯ মিনিটে যখন তার কাছে ফরহাদ মজহারের প্রথম ফোন আসে তখন তিনি জানতে পারেন ফরহাদ মজহার বাসায় নেই। তাকে তুলে নেয়া হয়েছে। ৫টা ২৯ মিনিটে একটি অজ্ঞাত নম্বর থেকে ফরিদা আকতারের কাছে ফোন আসে। ফোনে ফরহাদ মজহার নিজেই কথা বলেন।

তিনি তখন ফরিদা আকতারকে বলেন, ‘ওরা আমাকে ধরে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে। তখন তিনি বলেন, ‘ওরা আমার কাছে ৩৫ লাখ টাকা চাচ্ছে। এর বেশি কিছু বলতে পারেননি ফরহাদ মজহার।’

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট