‘কারা যে হামলাটা করে আমাদের অবস্থানকে ডাউন করে দিল তা খুঁজে বের করতে হবে’

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, জুন ২২, ২০১৭

‘কারা যে হামলাটা করে আমাদের অবস্থানকে ডাউন করে দিল তা খুঁজে বের করতে হবে’

বিএনপির যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘উনি পার্টি অফিসে বসে বসে শুধু মিথ্যা কথা বলেন। ওনাকে রাখাই হয়েছে মিথ্যা কথা বলার জন্য। উনি প্যাথলজিকেল লায়ার। কারা যে হামলাটা করে আমাদের অবস্থানকে ডাউন করে দিল সেটা খুঁজে বের করতে হবে’

বুধবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় মহাসড়কের যানজট পরিস্থিতি ও রাস্তা সংস্কার কাজ পরিদর্শন এবং হাইওয়ে পুলিশের কন্ট্রোল রুম উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় আওয়ামী লীগের এমপি হাসান মাহমুদকে নির্দেশদাতা ও ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরি।

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক সাবেক জেলা পিপি এনামুল হক বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেন।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ স ম শহিদুল্লাহ কায়সার অভিযোগ আমলে নিয়ে পরে শুনানি করা হবে বলে জানান।

প্রসঙ্গত গত রবিবার পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণে রাঙামাটি যাওয়ার পথে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে মির্জা ফখরুলসহ বেশ কয়েকজন নেতা আহত হন।

এদিকে খালেদা জিয়ার বক্তব্যের জবাব দিতে গিয়ে বিএনপি এদেশে গুম-খুনের সংস্কৃতি চালু করেছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘দেশবাসী সব জানে। কারা এদেশে আগুন সন্ত্রাস চালায় তা সবারই জানা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাতে এখনো ২১ হাজার নেতাকর্মীর রক্তের দাগ লেগে আছে।’

এবারের ঈদযাত্রাকে স্বস্তিদায়ক ও নিরাপদ করতে সরকার সব ধরনের প্রয়াস চালিয়ে যাচ্ছে বলেও জানান সড়ক পরিবহন মন্ত্রী।

এসময় দায়িত্বে অবহেলার জন্য গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি. এ.কে.এম.নাহীন রেজা ও মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী মহিবুল হককে শোকজ করা হয়।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট