রোজার মূল উদ্দেশ্য হওয়া উচিত আল্লাহর সন্তুষ্টি : সিকৃবি উপাচার্য

প্রকাশিত: ২:০৮ পূর্বাহ্ণ, জুন ৭, ২০১৭

রোজার মূল উদ্দেশ্য হওয়া উচিত আল্লাহর সন্তুষ্টি : সিকৃবি উপাচার্য

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. গোলাম শাহি আলম বলেছেন, মাহে রমজানে রয়েছে মুসলমানদেও জন্য তাকওয়া ও আল্লাহর সন্তুষ্টি অর্জনের সূবর্ণ সুযোগ। তাই সিয়াম সাধনার মাধ্যমের প্রত্যেক রোজাদারের মূল উদ্দেশ্য হওয়া উচিত তাকওয়া ও আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রতী হওয়া।
তিনি বলেন, সিয়াম সাধনার ফলে মুমিনের মধ্যে তাকওয়ার গুণ সৃষ্টি হয়, তেমনি সমাজে সাম্য, সৌহার্দ্য ও সম্প্রীতি সৃষ্টিতে এ ইবাদতের রয়েছে ফলপ্রসূ প্রভাব। তিনি সাম্প্রতিক সময়ে বিভিন্ন দেশে ধর্মের নামে জঙ্গিবাদের সমালোচনাও করেন। তিনি বলেন, ইসলামে জঙ্গিবাদের স্থান নেই। অথচ; বিপথগামীরা মানুষ হত্যা করে ধর্মের নাম নিয়ে ধর্মকে কলুষিত করার চেষ্টা করছে। এ থেকে সকলকে সচেতন থাকার আহŸান জানান তিনি।
তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদ আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গতকাল মঙ্গলবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সিকৃবি অফিসার পরিষদের সভাপতি কৃষিবিদ মো. সাজিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিকৃবির রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব।
সিকৃবি অফিসার পরিষদের সাধারণ সম্পাদক ও ডেপুটি রেজিস্ট্রার মো. সুহেল আহমদের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফিজিক্যাল ইন্সট্রাকটর মো. নাজমুল হুদা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিকৃবির লাইব্রেরিয়ান সুবির কুমার পাল, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক মো. আনিসুর রহমান, প্রধান প্রকৌশলী মো. ফয়জুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক প্রকৌশলী মো. সরফুদ্দিন, শারিরিক শিক্ষা বিভাগের পরিচালক মো. ছানোয়ার হোসেন মিয়া, প্রধান মেডিকেল অফিসার ডা. অসিম রঞ্জন রায়, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহা, ডিন কাউন্সিলের আহŸায়ক প্রফেসর ড. এ.এফ.এম সাইফুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার, প্রভোস্ট কাউন্সিলের আহŸায়ক ড. নূর হোসেন মিঞ্চা, প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ সিকৃবি শাখার সভাপতি প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ডা. খন্দকার মাজহারুল আনোয়ার শাহজাহান, ভেটোরিনারী এন্ড এনিম্যালন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. মোহন মিয়া, মৎস অনুষদের ডিন ড. মো. শাহাবুদ্দিন, অর্থনীতি ও ব্যবসা শিক্ষা অনুষদের ডিন ড. মিন্টু চৌধুরী প্রমুখ ।
আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন সিকৃবি কেন্দ্রীয় মসজিদর সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা হারুণ আর রশিদ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট