পবিত্র রমজান উপলক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশ’র আহবান

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, মে ২৮, ২০১৭

পবিত্র রমজান উপলক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশ’র আহবান
সিলেট মহানগর এলাকায় পবিত্র রমজান মাসের পবিত্রতা ও নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ(এসএমপি)। এতে পবিত্র রমজান মাসে ব্যক্তি ও সম্পদের নিরাপত্তায় নিম্নোক্ত নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে- বিজ্ঞপ্তিতে মসজিদে যাওয়ার সময় নগদ অর্থ বহন পরিহার করা, মোবাইল ফোন বহন করার ক্ষেত্রে সর্তক থাকা,  সেহরিতে ঘুম থেকে জাগানোর অজুহাতে অপরিচিত/দুষ্কৃতকারী কেউ যেন বাসায় প্রবেশ না করে তা নিশ্চিত করা, অপরিচিত ব্যক্তি কর্তৃক প্রদত্ত খাদ্য গ্রহণে সর্তক থাকা, ফুটপাতে ডাব কিংবা বোতলজাত পানীয় পান করার ক্ষেত্রে সতর্ক থাকা এবং রমজান উপলক্ষে বাসা/বাড়িতে গৃহকর্মী নিযুক্ত করলে তাদের প্রতি বিশেষ নজর রাখার পরামর্শ দেয়া হয়।

গণবিজ্ঞপ্তিতে বাসা/অফিসে ক্লোজ সার্কিট ক্যামেরা ব্যবহার করা,  বাসা/বাড়ি ত্যাগের পূর্বে রুমের দরজা-জানালা সঠিকভাবে তালাবদ্ধ করা, দরজায় নিরাপত্তা অ্যালার্মযুক্ত তালা ব্যবহার করা, মহল্লা ও বাড়ির সামনে সন্দেহজনক কাউকে/দুস্কৃতকারীকে ঘোরাফেরা করতে দেখলে স্থানীয় পুলিশ ফাঁড়ি ও থানাকে অবহিত করা, বাসায় গেট বা দরজা খোলা রেখে সেহরি বা ইফতারের পর মসজিদে নামাজ পড়তে না যাওয়া এবং বাসায় কোনো ভিক্ষুক কিংবা অনাথদের ইফতার করতে হলে তাদের গতিবিধি পর্যবেক্ষণ করতেও বলা হয়।

গণবিজ্ঞপ্তিতে নিজের নিরাপত্তা নিশ্চিত করতেও বলা হয়। প্রয়োজনে টহল পুলিশের সহায়তা নেয়া, রাতের বেলা জনবহুল রাস্তা দিয়ে চলাচল করা, রাস্তায় চলাচলের সময় সঙ্গে থাকা মূল্যবান সামগ্রী বা টাকা পয়সা সম্পর্কে সাবধানতা অবলম্বন করা, রাস্তায় বাস/ট্রেন টার্মিনালে অন্যের সাথে ভাগাভাগি করে গাড়ি ভাড়া না করা, রাস্তায় অপরিচিত কারও কাছ থেকে কোনো কিছু না খাওয়া, যাতায়াতের সময় সহযাত্রী বেশে থাকা অজ্ঞান পার্টি ও মলম পার্টির খপ্পর হতে সতর্কতা করা, মধ্য কিংবা শেষ রাতে বাসস্ট্যান্ডে নামলে সতর্কতার সাথে চলাচল করা, প্রয়োজনে পুলিশের সহায়তা নেয়া, ট্যাক্সি/অটোরিক্সা বা ভাড়ায় চালিত অন্যান্য গাড়ি ভাড়া করার সময় গাড়ির রেজিস্ট্রেশন নম্বর এবং ড্রাইভারের নাম ঠিকানা লিখে নিতেও বলা হয়।

সিলেট মহানগরীর শান্তি-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে সিলেট মেট্রোপলিটন পুলিশ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করে উল্লেখ করেন জেদান আল মুসা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট