সিলেটে চিকিৎসকদের প্রতিবাদ চলছে, কাল মঙ্গলবার প্রাইভেট প্র্যাকটিস বন্ধ

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, মে ২২, ২০১৭

সিলেটে চিকিৎসকদের প্রতিবাদ চলছে, কাল মঙ্গলবার প্রাইভেট প্র্যাকটিস বন্ধ
ঢাকার সেন্ট্রাল হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সিলেট জেলা শাখা। রবিবার দুপুরে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ওসমানী মেডিকেল কলেজের সামনে এ মানববন্ধন করে তারা।

এতে বিএমএ’র কেন্দ্রীয় সহ-সভাপতি ও ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরীসহ চিকিৎসক নেতৃবৃন্দ ও ইন্টার্ন চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচিতে সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বিএমএ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব মেডিকেল অনুষদের ডীন প্রফেসর ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান সরকার যখন স্বাস্থ্য খাতে সফলতা অর্জন করে চলেছে, দেশে বিদেশে প্রশংসা কুঁড়িয়েছে তখন একটি বিদেশি কুচক্রী মহল ও তাদের দেশীয় দোসররা তা সহ্য করতে পারছেনা। তারা দেশের সর্বজন শ্রদ্ধেয় চিকিৎসক অধ্যাপক ডাঃ আব্দুল্লাহর মত চিকিৎসককে হেনস্থা করেছে। ঢাকাস্থ সেন্ট্রাল হাসপাতালে ভাংচুর করে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। বর্তমান সরকার দেশের শান্ত চায় উল্লেখ করে তিনি বলেন, এদেশের চিকিৎসকরাও শান্তি চায়। চিকিৎসকদের নিরাপত্তা বাড়ানোর তাগিদ দেন তিনি।

চিকিৎসকরা লাঞ্চনা ও নির্যাতনের ঘটনা কোন অবস্থাতেই সহ্য করবে না বলে উল্লেখ করেন তিনি।

এ বিষয় নিয়ে গণমাধ্যম কর্মীদের পজিটিভ সংবাদ পরিবেশন করতে এবং আইনশৃংখলা বাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানান বিএমএ কেন্দ্রীয় কমিটির এ নেতা। সেই সাথে তিনি কালো ব্যাজ ধারণসহ আগামীকাল মঙ্গলবার প্রাইভেট প্র্যাকটিস ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রেখে ঘোষিত কর্মসূচিতে অংশ নিতে সংশ্লিষ্ট চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

কেন্দ্রীয় বিএমএ-এর সিদ্ধান্ত অনুযায়ী জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের সর্বস্তরের শিক্ষক চিকিৎসকগণ সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত কালো ব্যাজ ধারণ করেন এবং পরবর্তী কর্মসূচিতেও তারা অংশ নেবেন।

এছাড়া, সিলেটের অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজেও এ কর্মসূচি পালিত হয়েছে।

উল্লেখ্য, স্বাস্থ্য প্রতিষ্ঠানে ভাংচুর ও চিকিৎসক নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বিএমএ যে সব কর্মসূচি গ্রহণ করে এর মধ্যে রয়েছে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কালো ব্যাজ ধারণ, রবিবার এবং বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ১ টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন এবং আগামীকাল মঙ্গলবার সকল প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখা।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট