মানবকল্যাণে কাজ করব, এটিই হোক সবার অঙ্গীকার : খালেদা

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, মে ১১, ২০১৭

মানবকল্যাণে কাজ করব, এটিই হোক সবার অঙ্গীকার : খালেদা

পবিত্র শবেবরাত উপলক্ষে বাংলাদেশসহ মুসলিম উম্মার সব মানুষের অব্যাহত সুখ, শান্তি ও উন্নতি কামনা করে বাণী দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বাণীতে খালেদা জিয়া বলেন, বিশ্ব মুসলিমের জন্য পবিত্র লাইলাতুল বরাত বা শবেবরাতের রাত খুবই তাৎপর্যপূর্ণ ও মহিমান্বিত। এ মহান রাতে আল্লাহ পাক তার সৃষ্টির সেরা জীব মানুষের ভাগ্য নির্ধারণ করেন। আর এ কারণেই এই পবিত্র রাতে ধর্মপ্রাণ বান্দারা সারা রাত আল্লাহর দরবারে নিজেদের ভুলভ্রান্তির জন্য ক্ষমা প্রার্থনা করে। সব অকল্যাণ ও অপবিত্রতা থেকে মুক্তি পাওয়ার লক্ষ্যে এবং মহান রাব্বুল আলামিনের অনুগ্রহ লাভের আশায় বান্দারা মুনাজাত করেন। এই পবিত্র রজনীতে সবার জীবন আনন্দময় ও সুখ শান্তিতে ভরে উঠুক আমি এই প্রার্থনা করি।

তিনি বলেন, আমরা সবাই হানাহানি, রক্তারক্তি, ঈর্ষা, বিদ্বেষ পরিহার করে মানবজাতির কল্যাণে কাজ করে যাবো এ মহান রাতে এটিই হোক আমাদের অঙ্গীকার। আমি পবিত্র শবেবরাতের এই রজনীতে দেশ, জাতি তথা মুসলিম বিশ্বের উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণ কামনা করছি।

অপর এক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পবিত্র শবেবরাত উপলক্ষে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

মুসলমানদের অব্যাহত সুখ, শান্তি ও উন্নতি কামনা করে তিনি বলেন, বিশ্বের সব মুসলমানের জন্য পবিত্র লাইলাতুল বরাতের রজনী পবিত্র ও কল্যাণময়। এ রাতে কৃতকর্মের নিরিখে মানুষের ভাগ্য নির্ধারণ করেন আল্লাহ রাব্বুল আল আমিন। তাই এই পবিত্র রাতে ধর্মপ্রাণ বান্দারা সারা রাত আল্লাহর দরবারে প্রার্থনা করেন। নিজেদের সব অমঙ্গল থেকে রেহাই পাওয়ার জন্য কলুষমুক্ত সরল ও সোজা পথে চলতে বান্দারা আল্লাহর সাহায্যের জন্য মুনাজাত করবেন। এই মহিমাময় রাতে সবার জীবন যাতে সুখকর হয় তার জন্য আমি আল্লাহর দরবারে কায়মনোবাক্যে মুনাজাত করি।

  •