পবিত্র শবে বরাতে আতশবাজিতে এসএমপি’র নিষেধাজ্ঞা

প্রকাশিত: ১:০২ পূর্বাহ্ণ, মে ১০, ২০১৭

পবিত্র শবে বরাতে আতশবাজিতে এসএমপি’র নিষেধাজ্ঞা

মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শবে বরাত উপলক্ষে  সব ধরনের আতশবাজি ও বিস্ফোরক দ্রব্য বহনে নিষেধাজ্ঞা জারি করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

মঙ্গলবার সন্ধ্যায় এসমএমপিটর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসার পাঠানো এক গণ বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র শবে বরাত উপলক্ষে বৃহস্পতিবার (১১ মে) সন্ধ্যা ৬ টা হতে শুক্রবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত ক্ষার জাতীয় বা বিস্ফোরক দ্রব্য, আতশবাজি, পটকাবাজি, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং ফোটানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হলো। এছাড়া মসজিদ, মাজার ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাগ,পোটলা, টিফিন ক্যারিয়ার জাতীয় বস্তু বহনে নিরুৎসাহিত করা হয়েছে।

একই সাথে মোটরসাইকেলে হেলমেট ছাড়া চলাফেরা এবং দলবদ্ধভাবে আতংক সৃষ্টি কারিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সেখানে আরো বলা হয়েছে, পবিত্র শবে বরাতের পবিত্রতা রক্ষার্থে এবং পবিত্র শবে বরাত অনুষ্ঠানটি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিতকরণকল্পে নগরীতে শান্তি-শৃঙ্খলা রক্ষা করার নিমিত্তে মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স এর ১১১ ধারায় অর্পিত ক্ষমতাবলে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নগরবাসীকে এ নিষেধাজ্ঞা মেনে চলার জন্য অনুরোধ জানান তিনি।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট