ফেসবুক-টুইটার চালাতে এমপিদের প্রশিক্ষণ দেবে আ,লীগ

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, মে ৬, ২০১৭

ফেসবুক-টুইটার চালাতে এমপিদের প্রশিক্ষণ দেবে আ,লীগ

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক-টুইটারে সঠিকভাবে তুলে ধরতে দলীয় সংসদ সদস্যদের আইসিটি প্রশিক্ষণ দেবে আওয়ামী লীগ। ফেসবুক-টুইটার কীভাবে চালাতে হয় তার প্রশিক্ষণ নিতে হবে তাদের।

রবিবার সকালে দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ প্রশিক্ষণের উদ্বোধন করবেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সূত্রে জানা গেছে, তথ্য-প্রযুক্তির যুগে প্রায় সব সংসদ সদস্যই সামাজিক যোগাযোগমাধ্যমে সরব থাকেন। তাদের মধ্যে বেশির ভাগ সদস্য ফেসবুক ব্যবহার করে থাকেন। কিছু সদস্য টুইটারও ব্যবহার করেন। তারা নিজের বিভিন্ন কর্মকাণ্ড সমাজিক যোগাযোগমাধ্যমে শেয়ারও করেন।

আওয়ামী লীগ নেতারা বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড শেয়ার করেন সংসদ সদস্যরা। এ ব্যবহারে যেন সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড আরো বেশি থাকে এ জন্য সংসদ সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন দলের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। তিনি গণমাধ্যমকে বলেন, ফেসবুক-টুইটারের প্রশিক্ষণ দেবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক।

জুনাইদ আহমেদ পলক বলেন, দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে এ কর্মসূচি হাতে নেয়া হচ্ছে। তিনটি ধাপে দলের সব সংসদ সদস্যকে ফেসবুক-টুইটার কীভাবে চালাতে হয় তার প্রশিক্ষণ দেয়া হবে। কী কী ধরনের পোস্ট জনগণের উদ্দেশ্যে দেয়া যেতে পারে সেগুলোর বিষয়েও আলোচনা করা হবে।

তিনি বলেন, প্রথম দিনের কর্মশালায় আওয়ামী লীগের এমপিদের প্রশিক্ষণ দেবেন দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিবিদরা।

  •