সিলেটে পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৭

সিলেটে পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন

‘পরিবহণ আইন- ২০১৭’-এর মালিক-শ্রমিক স্বার্থ বিরোধী ধারা বাতিলের দাবিতে রোববার সিলেট বিভাগ সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে বিশাল মানববন্ধন পালন করা হয়েছে। কেন্দ্রীয় বাস টার্মিনালে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রায় ৩ হাজার পরিবহণ শ্রমিক অংশগ্রহণ করেন।
সিলেট বিভাগ সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ এবং পরিবহণ শ্রমিক ইউনিয়নে সাধারণ সম্পাদক রাকিব উদ্দিন রফিকের পরিচালনায় মানবন্ধনে বক্তারা বলেন, বর্তমান সরকার মালিক ও শ্রমিক বিরোধী যে আইন করেছে তা শ্রমিক দের পথে বসানোর জন্য। এ আইনকে স্বার্থ বিরোধী কালো আইন উল্লেখ করে তারা বলেন, ৫ জানুয়ারির আন্দোলনের নামে বিএনপি-জামায়াত যখন সরকারের বিরুদ্ধে মানুষ হত্যার নেশায় মেতেছিল। তখন এই পরিবহণ শ্রমিকরাই সরকারের সহায় ছিল। শ্রমিকরা প্রাণ হারিয়েছে, বোমায় আহত হয়েছে। তবুও পিছু হঠেনি। রাস্তায় গাড়ি নিয়ে বের হয়ে সরকারকে ঠিকিয়ে রেখেছে। আজ মালিক ও শ্রমিক বিরোধী যে আইন হয়েছে তা অভিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যতায় খেটে খাওয়া শ্রমিকরা আন্দোলনে নামলে তার দায় পরিবহণ বিভাগ নেবে না। এর দায় সরকারকে নিতে হবে।
সিলেট জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ শামসুল হক মানিকের তত্ত¡াবধানে সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, ইমা-লেগুনা মালিক সমিতির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, ট্রাক মালিক গ্রæপের সাধারণ সম্পাদক পুলক কবির চৌধুরী, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি দিলু মিয়া, কার্যকরী সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক গফুর মিয়া, সিলেট জেলা অটোরিকশা, শ্রমিক জোট সভাপতি খলিল মিয়া, কার্যকরী সভাপতি মতসির আলী, সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ৭০৭-এর সাধারণ সম্পাদক মো. আজাদ মিয়া, পরিবহণ শ্রমিক ইউনিয়নের সদস্য আতাউর রহমান সেলিম, মখবুল হোসেন।
মানববন্ধনে সিলেট জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়ন, মালিক সমিতি, বিভিন্ন উপজেলার শাখা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট