বিপুল পরিমাণ বিস্ফোরক ও সুইসাইডাল ভেস্ট উদ্ধার, এলাকায় ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ২:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২২, ২০১৭

বিপুল পরিমাণ বিস্ফোরক ও সুইসাইডাল ভেস্ট উদ্ধার, এলাকায় ১৪৪ ধারা জারি

ঝিনাইদহের জঙ্গি আস্তানা

ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে বিপুল পরিমাণ বিস্ফোরক ও কয়েকটি সুইসাইডাল ভেস্ট রয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  তবে, বাড়িতে কোনো মানুষের উপস্থিতি পাওয়া যায়নি।

শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার পোড়াহাটি গ্রামে আব্দুল্লাহ নামে একজনের টিনের বাড়িটি ঘিরে ফেলে আইন-শৃঙ্খলা বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, ঝিনাইদহের ওই জঙ্গি আস্তানা থেকে একটি নাইন এমএম পিস্তল, তিনটি সুইসাইড ভেস্ট, প্রেশার কুকার বোমা, ২০ কনটেইনার ভরা রাসায়নিক এবং প্রচুর পরিমাণে তৈরি বোমা (আইইডি) ও ডেটোনেটর পাওয়া গেছে।

ওই বাড়ির আশে-পাশের পাঁচশ’ মিটার পর্যন্ত এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার মো. ছানোয়ার হোসেন জানান, পুরো জায়গায় প্রচুর কেমিকেল ছড়িয়ে ছিটিয়ে আছে। বম্ব ডিসপোজালের সরঞ্জাম ভেতরে নেয়া হচ্ছে।

বাড়িটি ‘নব্য জেএমবি’র সদস্যরা বোমা তৈরির কারখানা হিসেবে ব্যবহার করতো বলে তিনি জানান।

ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, দুই কক্ষের টিনের এই বাড়ির মালিক আব্দুল্লাহ পাঁচ বছর আগে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করে।

এর আগে সন্ধ্যায় ঝিনাইদহ পুলিশকে সঙ্গে নিয়ে ওই বাড়ি ঘিরে ফেলার তথ্য জানান পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপকমিশনার মহিবুল ইসলাম খান।

তিনি বলেন, ওই এলাকায় জঙ্গি রয়েছে এমন তথ্য আমাদের কাছে ছিল। সে অনুযায়ী গতকাল আমাদের সদস্যরা সেখানে যায় এবং সন্ধ্যায় আমরা ওই বাসা ঘিরে ফেলি।

রাত পৌনে ৯টার দিকে পুলিশের পক্ষ থেকে বাড়ি ঘিরে জড়ো হওয়া উৎসুক জনতাসহ সবাইকে নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হয়।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট