সারাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৭

সারাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঢাকা, সিরাজগঞ্জ, নরসিংদী, নাটোর, ব্রাক্ষণবাড়িয়া, নারায়ণগঞ্জ ও লালমনিরহাটে এসব দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ নিহত ৪

সিরাজগঞ্জে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ ৪ জন নিহত হয়েছেন। এদের মধ্যে বাস চাপায় মা-মেয়েসহ অটোরিকশার তিন যাত্রী নিহত হয়। যানবাহনের চাপায় অজ্ঞাতনামা এক বৃদ্ধের মৃত্যু হয়।

শনিবার দিবাগত রাতে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের শিলন্দা ও কামারখন্দের বালুকোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার কালিয়াকান্দা গ্রামের আজিজল হক মসলিমের ছেলে আবু কাওসার (২৯),তার শ্যালক কামারখন্দের মুগবেলাই গ্রামের মোহনের স্ত্রী উর্মি খাতুন (২০) ও তাদের শিশুসন্তান মোহিনী (দেড় বছর)।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হেলাল উদ্দিন জানান, ‘রাত ৮টার দিকে সিরাজগঞ্জ থেকে নলকাগামী একটি সিএনজিকে বিপরীত দিক থেকে আসা একটি বাস চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই আবু কাওসার ও শিশু মোহিনী মারা যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল পৌঁছে আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় উর্মি খাতুন মারা যান।’

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, ‘সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঝাঐল ও ভারব্রিজ এলাকায় বাসের ছাদ থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধ পড়ে গেলে তাৎক্ষণিক অপর একটি যানবাহনের চাপায় পিষ্ট হয়ে মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মৃতদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে।’

নরসিংদীতে ট্রাক-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত

নরসিংদীর শিবপুর উপজেলায় ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো কয়েকজন।

রবিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার কোন্দালপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। তবে এখনো হতাহত কারো নাম-পরিচয় জানা যায়নি।

বেলাবো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম জানান, সকালে দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই একজন মারা যান। এ সময় আহত হন অন্তত আটজন। আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা সদর হাসপাতালে নেওয়ার পর আরো তিনজনের মত্যু হয়। নিহতদের মরদেহ হাসপাতালে রাখা হয়েছে।

নাটোরে ট্রাক-অ্যাম্বুলেন্স সংঘর্ষে নিহত ২

নাটোরের লালপুর উপজেলার কদমচিলান এলাকায় ট্রাক-অ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। রবিবার দুপুর ১২টার দিকে নাটোর-পাবনা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন।নিহতদের মধ্যে নাহিদ (৩০) নামে এক ব্যক্তির নাম জানা গেছে।

আহত নাঈম হোসেনকে (৩২) গুরুতর অবস্থায় বনপাড়া পাটোয়ারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বনপাড়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট শাহাদত হোসেন জানান, দুপুর ১২টার দিকে রোগী নামিয়ে দিয়ে পাবনা থেকে একটি অ্যাম্বুলেন্স বনপাড়ার দিকে যাচ্ছিল। পথে কদমচিলান এলাকায় এলে বিপরীত দিক থেকে একটি ট্রাক ও অ্যাম্বুলেন্সটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাক ও অ্যাম্বুলেন্স রাস্তার পাশের পুকুরে পড়ে যায়। এসময় ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্স চালকসহ দুইজন মারা যান। এতে আহত হন আরো একজন।

তিনি আরো জানান, খবর পেয়ে নাটোর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মী ও পুলিশ গিয়ে উদ্ধার কাজ করছে।

বি.বাড়িয়ায় প্রাইভেটকার-পিকআপ সংঘর্ষে নিহত ১

ব্রাহ্মণবাড়িয়ার রাজাবাড়িয়ায় প্রাইভেট কার ও পিকআপ  ভ্যানের মুখোমুখি সংঘর্ষে মানিক মিয়া (২৬) নামে প্রাইভেটকার চালক নিহত হয়েছেন।

রবিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের রাজাবাড়িয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মানিক মিয়া জামালপুরের পাগদিগলি গ্রামের হারুনুর রশীদের ছেলে।

এ ঘটনায় নিটল মটরস লিঃ এর হবিগঞ্জের ব্রাঞ্চ ম্যানেজার আক্তারুজ্জামান মোহন আহত হয়।

হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর জানান,রবিবার সকালে মহাসড়কে ঢাকাগামী পিকআপ ও বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেট কারের সংঘর্ষে ঘটে। এতে চালকসহ ২ জন গুরুতর আহত হয়। পরে আহত অবস্থায় তাদের ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মানিক মিয়া মারা যান।

নারায়ণগঞ্জে ট্রাকচাপায় নিহত ১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাকচাপায় এনায়েত মিয়া (২৮) নামে এক রিকশা আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন রিকশা চালকসহ দু’জন।

রবিবার সকালে রূপগঞ্জ উপজেলার আউখাব এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত এনায়েত মিয়া উপজেলার গোলাকান্দাইল পাঁচ নম্বর ক্যানেল এলাকার মনু মিয়ার ছেলে। আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

লালমনিরহাটে ট্রাকচাপায় ফায়ারম্যান নিহত

লালমনিরহাটের হাতীবান্ধায় বালু বোঝায় ট্রাকের নিচে চাপা পড়ে নুর নবী (৩১) নামে এক ফায়ারম্যান নিহত হয়েছেন।

রবিবার দুপুর দেড়টার দিকে হাতীবান্ধা উপজেলার পারুলীয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নুরনবী হাতীবান্ধা উপজেলা ফায়ার স্টেশনের ফায়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। তিনি কালীগঞ্জ উপজেলার ভোটমারী এলাকার আব্দুস ছামাদের ছেলে।

স্থানীয়রা জানান, দুপুরে নুর নবী মোটরসাইকেলে বাড়িতে যাচ্ছিলেন। তিনি লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের পারুলীয়া এলাকায় পৌঁছলে একটি বালু বোঝাই ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীতে বাসের ধাক্কায় ডিএসসিসির পরিচ্ছন্নকর্মী নিহত

এছাড়া রাজধানীর যাত্রাবাড়ীতে রাইদা পরিবহনের একটি বেপরোয়া বাসের ধাক্কায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) গুরমতী গুরিয়া (৫০) নামে এক পরিচ্ছন্নকর্মী নিহত হয়েছেন।

আহত হয়েছেন মনোয়ারা (৪০) নামে আরেক পরিচ্ছন্নকর্মী।

রবিবার ভোর পৌনে ৭টার দিকে যাত্রাবাড়ীর সায়দাবাদ জনপথ মোড় সংলগ্ন ধলপুরের ইসলামিয়া জেনারেল হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।

  •