এইচএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয়পত্রের প্রশ্নপত্র ফাঁস!

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৭

এইচএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয়পত্রের প্রশ্নপত্র ফাঁস!

সিরাজগঞ্জ: এইচএসসির ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেছে। সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাস কাউলিয়া সিদ্দীকিয়া ফাজিল সিনিয়র মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে এই ঘটনা ঘটে।

মঙ্গলবার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কিছু সময় পরে খাস কাউলিয়া ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। পরীক্ষা কেন্দ্রের বাইরে অনেকের মোবাইল ফোনের মাধ্যমে তা ছড়িয়ে যায়।

এ কেন্দ্রে মোট ১৭৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার মো. সাদেকুর রহমানকে অবহিত করা হলে তিনি সঙ্গে সঙ্গে পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষার্থীদের দেহ তল্লাশি করে বিপুল পরিমাণ নকল ও মোবাইল ফোন উদ্ধার করে কেন্দ্র মাঠে পুড়িয়ে ফেলেন।

চৌহালীর খাস কাউলিয়া ফাজিল মাদ্রাসায় বিএম শাখা পরীক্ষা কেন্দ্রের সচিব চৌহালী মঞ্জুর কাদের কারিগরি কলেজের অধ্যক্ষ দুলাল মিয়া সাংবাদিকদের জানান, প্রশ্নপত্রের ছবি তুলে মোবাইল ফোনে জানালা দিয়ে কেউ সরবরাহ করতে পারে।

নকলের ঘটনা দুঃখজনক। তবে আমি সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্নের চেষ্টা করছি।

  •