মৌলভীবাজারে ‘অপারেশন ম্যাক্সিমাস’ সমাপ্ত, ৩ জঙ্গি নিহত

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০১৭

মৌলভীবাজারে ‘অপারেশন ম্যাক্সিমাস’ সমাপ্ত, ৩ জঙ্গি নিহত

মৌলভীবাজার : মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় জঙ্গি আস্তানায় স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাক্টিস (সোয়াত) টিমের ‘অপারেশন ম্যাক্সিমাস’ সমাপ্ত। অভিযানে তিন জঙ্গি নিহত হয়েছে।

অভিযান শেষে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এখানে তিন জঙ্গি রয়েছে বলে আগে থেকেই পুলিশের কাছে তথ্য ছিল।

শনিবার বেলা সোয়া ১১টার দিকে অভিযান শেষ হয়। তবে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।  এখন বোম্ব ডিসপোজাল টিমের সদস্যরা বাড়ির ভেতরে প্রবেশ করেন এবং সুইপিং-এর কাজ শুরু করেন।

এর আগে শনিবার সকাল ৯টার পরে ফের ‘অপারেশন ম্যাক্সিমাস’ শুরু হয়। সাড়ে ১০টার পর ওই বাড়িতে ঢুকে গুলি শুরু করেছেন বিশেষ বাহিনীর সদস্যরা। এসময় চারদিকে বারুদের গন্ধ ছড়িয়ে পড়ে।

আলো স্বল্পতার কারণে শুক্রবার সন্ধ্যায় অভিযান স্থগিতের ঘোষণা দেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তবে সেই ঘোষণার ঘণ্টা না পেরুতেই বিকট শব্দে তিনটি বিস্ফোরণ ঘটে জঙ্গি আস্তানার ভেতরে। তখন ফের সক্রিয়া হন অভিযানকারীরা। বিস্ফোরণের জবাবে সোয়াত, সিআরটি ও কাউন্টার টেরেরিজম ইউনিটের সদস্যরা আস্তানা লক্ষ্য করে মহুর্মুহু গুলি ছোড়ে।

সন্ধ্যায় ব্রিফিংয়ে সাংবাদিকদের মনিরুল আরো জানিয়েছেন, ওই বাড়িটিতে অনেকগুলো কামরা রয়েছে এবং আরেকটি ভবন নির্মাণাধীন। এ কারণে অভিযান আজ সমাপ্ত করা যাচ্ছে না। শনিবার সকালে আবহাওয়া ভালো থাকলে পুনরায় অভিযান চলবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট