বড়হাটে সোয়াতের ‘অপারেশন মেক্সিমাস’ শুরু, আশপাশে ১৪৪ ধারা

প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০১৭

বড়হাটে সোয়াতের ‘অপারেশন মেক্সিমাস’ শুরু, আশপাশে ১৪৪ ধারা

মৌলভীবাজার : মৌলভীবাজারের বড়হাট এলাকার জঙ্গি আস্তানায় ‘অপারেশন মেক্সিমাস’ শুরু করেছে সোয়াত সদস্যরা। অভিযানের জন্য আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে আইন শৃংখলাবাহিনী।

শুক্রবার সকাল ৯.৫২ মিনিটের দিকে অভিযান শুরু করেন সোয়াত সদস্যরা। অভিযানের সময় ভেতর থেকে গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যাওয়ার কথা জানায় সংশ্লিষ্ট সূত্র।

এর আগে, জঙ্গি আস্তানায় সকাল থেকে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। অভিযানের জন্য সকালেই ঘটনাস্থলে পৌঁছান সোয়াতের সদস্যরা।

রাতভর রেকি করার পর শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে তারা ঘটনাস্থলে পৌঁছে সোয়াত বাহিনী।

সকাল সাড়ে ছয়টা থেকে সাতটার মধ্যে শহরের আবুশাহ দাখিল মাদ্রাসার গলিতে দোতলা বাড়িটির আশপাশ থেকে গুলির শব্দ শোনা যায়।

এদিকে বড়হাট জঙ্গি আস্তানায় সোয়াতের অভিযানকে কেন্দ্র করে পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের দু’পাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। সড়কে চেকপোস্ট বসিয়ে যান চলাচল সিমিত করা হয়েছে। সরিয়ে দেওয়া হচ্ছে উৎসুক জনতাকে।

পুলিশ সুপার মো. শাহজালাল অভিযান সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের বলেন, সোয়াত সদস্যরা বাড়ির পরিবেশ ও অবস্থান দেখে হয়তো চূড়ান্ত অভিযান শুরু করবেন। তবে নির্দিষ্ট করে তিনি কোনো সময়ের কথা উল্লেখ করেননি।

সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, পুলিশ যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। সিলেটে আতিয়া মহলে বিস্ফোরণের অভিজ্ঞতার আলোকে সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট