কুমিল্লা সিটি নির্বাচনেই পরিপূর্ণ গণতন্ত্র ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু : সিইসি

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০১৭

কুমিল্লা সিটি নির্বাচনেই পরিপূর্ণ গণতন্ত্র ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু : সিইসি

কুমিল্লা: পরিপূর্ণ গণতন্ত্র ফিরিয়ে আনার প্রক্রিয়া কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে শুরু হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেছেন, আগামী ৫ বছরের মধ্যেই গণতন্ত্র চর্চা প্রতিষ্ঠা করা হবে।

শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে জেলা শিল্পকলা মিলনায়তনে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের সঙ্গে সিইসির এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কে এম নুরুল হুদা বলেন, দেশে পরিপূর্ণ গণতন্ত্র ফিরিয়ে আনবে কুমিল্লার নির্বাচন। গণতান্ত্রিক পরিবেশ যা-ই থাকুক না কেন, কুমিল্লার নির্বাচন অত্যন্ত সুষ্ঠু হবে। আমি কুমিল্লার নির্বাচনকে কোনো চ্যালেঞ্জ মনে করছি না। আমার বিশ্বাস, কুমিল্লার মানুষ এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করবে না।

তিনি বলেন, আমার অর্ডার, কারও প্রতি শৈথিল্য দেখানো যাবে না। ভোটকেন্দ্রে কোনো ব্যক্তি বা দলীয় প্রভাবশালী ব্যক্তি অকারণে প্রবেশ করলে তাঁকে কঠোরভাবে দমন করতে হবে। ভোটকেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তার চেয়ে বড় প্রভাবশালী আর কেউ নেই। তাঁর অধীনে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটে সাফল্যের সঙ্গে সবাইকে দায়িত্ব পালন করার নির্দেশ দেন সিইসি।

সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ। শুভেচ্ছা বক্তব্য দেন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট