আতিয়া মহলে প্রবেশ করেছে সোয়াত, গ্যাস-বিদ্যুৎ বিচ্ছিন্ন

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৭

আতিয়া মহলে প্রবেশ করেছে সোয়াত, গ্যাস-বিদ্যুৎ বিচ্ছিন্ন

সিলেট নগরীর দক্ষিণ সুরমা থানার শিববাড়ি এলাকায় ‘আতিয়া মহল’ নামের একটি জঙ্গি আস্তানার ভেতরে প্রবেশ করেছে সোয়াত টিমের সদস্যরা। শিববাড়ি এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি আতিয়া মহলেও।

এর আগে বিকেল সোয়া ৫টার দিকে তারা আতিয়া মহলের ভেতরে প্রেবেশ করে। তবে প্রবেশের সময় তারা কোনো প্রকার বাধার মুখে পড়েনি এবং কোনো প্রকার বিস্ফোরণের শব্দ শোনা যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত তরা আতিয়া মহলের ভেতরেই রয়েছে।

সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা। তিনি বলেন, ‘সব প্রস্তুতি নেয়া হয়েছে।’

ঘটনাস্থলে অবস্থান করেছে ফায়ার সার্ভিসের। আনা হয়েছে অ্যাম্বুলেন্সও। এর আগে শুক্রবার বিকেল ৩টা ৫২ মিনিটে সোয়াতের একটি টিম ঢাকা থেকে সিলেটে জঙ্গি আস্তানায় এসে পৌঁছায়। পরে সোয়া ৪টার দিকে আসে চার সদস্যের বোমা নিষ্ক্রিয়করণ দল।

পরে তারা আতিয়া মহল নামে ওই বাড়ির চারপাশ ঘুরে দেখেন। এ সময় সোয়াত টিমের সঙ্গে মেট্রোপলিটনের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, বোম ডিসপোজাল ইউনিট ও আতিয়া মহল নামে ভবনটির মালিক উস্তার মিয়া উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন শিববাড়ি এলাকায় আতিয়া মহল নামে পাঁচতলা একটি বাড়ির নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা থেকে পুলিশ ওই বাড়িটি ঘিরে রেখেছে। বাড়ির নিচতলার একটি ফ্ল্যাটে নারীসহ একাধিক ‘জঙ্গি’র অবস্থান বলে পুলিশের ধারণা।

শুক্রবার সকাল ৮টার দিকে ওই বাড়ি থেকে বাইরের দিকে গ্রেনেড ছোড়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। ওই বাসার আসপাশের সব বাড়ি খালি করা হয়েছে। তবে নিচ তলায় জঙ্গিরা অবস্থান করায় বাসাটি খালি করা সম্ভব হচ্ছে না বলেও জানিয়েছে পুলিশ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট