প্রতিবাদ ।। আমাদের সংগঠন মোটেই ভূঁইফোড় সংগঠন নয়

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৭

প্রতিবাদ ।। আমাদের সংগঠন মোটেই ভূঁইফোড় সংগঠন নয়

গত ১৭ই মার্চ ২০১৭ তারিখে সিলেটের বহুল প্রচারিত অনলাইন ‘‘সিলেট সংবাদ ডটকম’’ এ  ফেঞ্চুগঞ্জ উপজেলা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চকে ‘ভূঁইফোড়’ সংগঠন হিসেবে অপব্যাখ্যা দিয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নামে একটি বিবৃতি প্রকাশিত হয়েছে।

বিবৃতিটিকে দায়িত্বজ্ঞানহীন এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অপচেষ্টা হিসাবে আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযুদ্ধেও চেতনা বাস্তবায়ন মঞ্চ ফেঞ্চুগঞ্জের সাধারণ সম্পাদক এ বি এম কিবরিয়া ময়নুল।

প্রতিবাদ পত্রে তিনি লিখেছেন,  আমাদের সংগঠন মোটেই ভূঁইফোড় সংগঠন নয়। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চর কেন্দ্রীয় কমিটির সভাপতি বর্তমান নৌপরিবহন মন্ত্রী বীর মুক্তিযুদ্ধা শাজাহান খাঁন, এমপি এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়া। সিলেট জেলা কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বাছিত। এই সংগঠন নিবন্ধনকৃত (যামুকা নিবন্ধন নং- ১৭৫) এবং ফেঞ্চুগঞ্জ শাখা সিলেট জেলা কমিটি কর্তৃক অনুমোদিত।

বিবৃতিদাতারা কথিত আওয়ামী লীগ নেতৃবৃন্দের এই অজ্ঞতা বিষ্ময়কর। এছাড়া ফেঞ্চুগঞ্জের সর্বজন স্বীকৃত একজন কুখ্যাত রাজাকারকে দুধে ধোয়া তুলসীপাতা বানানোর অপচেষ্টা এবং মুক্তিযোদ্ধাদের আশ্রয়স্থল বলে যে মিথ্যাচার বা অন্যায় করা হয়েছে, তাতে ফেঞ্চুগঞ্জবাসী ক্ষুব্ধ ও লজ্জিত। রাজাকারের পক্ষে সাফাই গাওয়া চামচা শ্রেণীভূক্তরা আওয়ামী লীগের স্থানীয় নেতৃত্বে কি করে বহাল থাকে তা আমাদের বোধগম্য হয় না।
তিনি আরও লিখেছেন, এমন জঘন্য কাজের জন্য তাদেরকে আজ-কাল-পরশু বা যেকোন সময়ে যেকোন দিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। কে কতবড় নেতা বা গডফাদার এসব আমরা হিসেবের মধ্যে রাখিনা। মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন করি বলেই গত ১৩ মার্চ ২০১৭  তারিখে আমরা সিলেট জেলা পরিষদের চেয়ারম্যানসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দকে সংবর্ধনা দিয়েছি।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চে যারা জড়িত আছেন তারা রাজনৈতিক ও সামাজিকভাবে সমাজে সকলের অতি পরিচিত জন। আমরা দৃঢ়তার সাথে ঘোষনা করছি, ফেঞ্চুগঞ্জে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার যে কোন অপচেষ্টাকে ফেঞ্চুগঞ্জবাসী প্রতিহত করবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট