প্রধানমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে : দুদু

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৭

প্রধানমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে : দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ভারতকে মুচলেকা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছিল তা প্রমাণ করতে না পারলে প্রধানমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

শনিবার প্রধানমন্ত্রীর দেয়া ভাষণের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী যখন কথা বলেন- মাঝে মধ্যে হিসাব নিকাস থাকে না। তিনি (প্রধানমন্ত্রী) গতকাল বলেছেন বিএনপি ভারতের কাছে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলেন।

তিনি বলেন, মুছলেকা তো থানায় দিতে হয়। আর বিএনপি যদি মুচলেকা দিয়েই থাকে নিশ্চয়ই কোনো কাগজে সই করেছিল। আপনি (প্রধানমন্ত্রী) সেই কাগজ দেখান আর সেটি না পারলে জাতির কাছে মিথ্যাচারের দায়ে ক্ষমা চান।

রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক দেবির মূর্তি অপসারণের দাবিতে এবং গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করে বাংলাদেশ ইসলামিক পার্টি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, আগামী নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে। শেখ হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হবে পাগলও বিশ্বাস করে না। তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচনকালীন সময়ে পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে।

তিনি বলেন, সরকারের পায়ের নিচের মাটি নরম হয়ে গেছে তাই ইতোমধ্যে তারা পার্শ্ববর্তী দেশের কাছে দেশকে বিক্রি করে দিয়েছে।

তিনি আরো বলেন, এই অবৈধ সরকারকে পরাজিত করতে শুধু ২০ দল নয় সকল শ্রেণি পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট