বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ।। ৭ মার্চের ঘোষণায় গ্রিন সিগন্যাল পেয়েছিলেন জিয়া : কাদের

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, মার্চ ৭, ২০১৭

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ।। ৭ মার্চের ঘোষণায় গ্রিন সিগন্যাল পেয়েছিলেন জিয়া : কাদের

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগ।

মঙ্গলবার সকালে আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় মন্ত্রী-প্রতিমন্ত্রী ও এমপি এবং দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ৭টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশ স্বাধীন হওয়ার পর তৎকালীন সেনাপ্রধান জিয়াউর রহমান সাপ্তাহিক বিচিত্রায় প্রকশিত এক লেখায় বলেছিলেন, ‘৭ মার্চে বঙ্গবন্ধুর ঘোষণার মধ্য দিয়ে আমরা স্বাধীনতার গ্রিন সিগন্যাল পেয়ে গেছি।’

তিনি আরো বলেন, ওই ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম।’ এটিই ছিল প্রকৃত স্বাধীনতার ঘোষণা। অথচ বিএনপি এটা উপলব্ধি করে না। আসলে এটা চেতনার ব্যাপার। মূল্যবোধের ব্যাপার। অনুভূতির ব্যাপার; যা তাদের নেই।

আওয়ামী লীগ নেতা কাদের বলেন, আজকের দিনে আমাদের অঙ্গীকার হবে, সকল প্রকার অসুন্দর ও অসাম্প্রদায়িকতাকে পরাজিত করে স্বাধীনতাকে সুসংহত করা। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া।

পরে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে ভোর সাড়ে ৬ টায় বঙ্গবন্ধু ভবন ও দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

  •