বিএনপির অবস্থা হবে জাসদের মতো : হাছান মাহমুদ

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, মার্চ ৪, ২০১৭

বিএনপির অবস্থা হবে জাসদের মতো : হাছান মাহমুদ

অাগামী একাদশ সংসদ নির্বাচনে অংশ না নিলে বিএনপির অবস্থা মুসলিম লীগ বা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মতো হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহামুদ।

শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে ঢাকা মহানগর অাওয়ামী লীগের (দক্ষিণ) এক প্রস্তুতি সভায় তিনি এ মন্তব্য করেন।

হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদ বর্তমান অাওয়ামী লীগের নতেৃত্বাধীন ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের অন্যতম শরীক এবং শেখ হাসিনা সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন ইনু। দলটি বেশ কয়েকবার ভাঙ্গনের মুখে পড়েছে।

হাছান মাহমুদ বলেন, গত নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি আত্মহত্যার পথ বেছে নিয়েছিল। বর্তমান সময়ে বিএনপি নেতাদের বক্তব্যে বক্তব্য শুনে মনে হচ্ছে এবার তারা ফাঁসিতে ঝুলতে চান। তারা নাকি এবারও বিএনপি নাকি শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবে না। তবে যতো কথাই বলুক, বিএনপি নিজেদের অস্তিত্ব রক্ষার্থে নির্বাচনে আসবেই বলে মনে করেন তিনি।

আওয়ামী লীগ নেতা বলেন, অাগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপির অবস্থা মুসলিম লীগ কিংবা জাসদের মতো হবে। আমরা এমন বিএনপি দেখতে চাই না। আমরা খালেদা জিয়ার নেতৃত্বে শক্তিশালী বিএনপির সাথে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে চাই।

তিনি বলেন, কারও অাবদার রক্ষার জন্য সংবিধানের এক চুলও ব্যর্থ হবে না। নির্বাচনকালীন সময়ে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বহাল থাকবে। কারও জন্য নির্বাচন বসে থাকবে না। অতীতেও বসে থাকেনি, ভবিষ্যতেও বসে থাকবে না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি অাবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান, মহাগনর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

  •