পরিবহন ধর্মঘটের পেছনে প্রভাবশালী মন্ত্রী জড়িত : মির্জা ফখরুল

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, মার্চ ১, ২০১৭

পরিবহন ধর্মঘটের পেছনে প্রভাবশালী মন্ত্রী জড়িত : মির্জা ফখরুল

দলীয় ও ব্যক্তিগত স্বার্থে পরিবহন ধর্মঘট বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। এর পেছনে সরকারের একজন প্রভাবশালী মন্ত্রী জড়িত বলে মন্তব্য।

বুধবার সকালে এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতাসীন সরকার দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বন্দুকের জোরে দেশব্যাপী প্রতিদিনই বিরোধী দলের নেতাকর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন-নিপীড়ণ চালানো হচ্ছে।

তিনি বলেন, বিরোধী নেতাকর্মীদের দমনে কুটকৌশলের আশ্রয় নিয়ে তাদেরকে জিম্মি করে সরকারী দলের নেতাকর্মীদের দ্বারা সংঘটিত অপরাধ অন্যের ঘাড়ে চাপানোর কুসংস্কৃতিতে বর্তমান শাসকগোষ্ঠী এখন চ্যাম্পিয়ন। অব্যাহত গতিতে বানোয়াট ও ভিত্তিহীন মামলা দায়ের করে বিরোধী নেতাকর্মীদের পর্যদুস্ত ও নাজেহাল করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, দেশের বিরোধী দলগুলো যেন সরকারের স্বৈরাচারী আচরণের সমালোচনা করতে না পারে তার জন্য ফেনী জেলার সদর উপজেলা বিএনপির সহ-প্রচার সম্পাদক ও ফাজিলপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান সিরাজী এবং সোনাগাজী উপজেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক, আবুল কাশেম সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়। গতকাল আবুল কাশেমকে কারাফটক থেকে পুনঃগ্রেফতারের ঘটনা তা প্রমাণ করে।

অপর এক বিবৃতিতে বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুন অর রশীদসহ সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে তাদের শর্তহীন মুক্তির জোর দাবি জানান।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট