ধর্মঘট প্রত্যাহারের আলোচনা ফলপ্রসূ না হলে ব্যবস্থা নেবে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, মার্চ ১, ২০১৭

ধর্মঘট প্রত্যাহারের আলোচনা ফলপ্রসূ না হলে ব্যবস্থা নেবে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশব্যাপী চলমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে আলোচনা ফলপ্রসূ না হলে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আলোচনা ফলপ্রসূ না হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে যা যা করা দরকার তার সব কিছু করবে সরকার। রাস্তায় সহিংসতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বুধবার মিরপুরে পুলিশ স্টাফ কলেজে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিবহন শ্রমিকদের ধর্মঘটে চলা বিশৃঙ্খল পরিস্থিতি অত্যন্ত ধৈর্যের সঙ্গে মোকাবিলা করছে পুলিশ।

তিনি বলেন, শ্রমিকদের বিরুদ্ধে যে রায়টি হয়েছে সে বিচারের ব্যাপারে আমাদের কিছু করার নেই। তারা চাইলে উচ্চ আদালতে যেতে পারে। কিন্তু তারা শুরুতেই জনহানিকর কাজে লিপ্ত হয়েছে। পুলিশের কাজ মানুষের জানমালের নিরাপত্তা দেয়া । আমরা সেই কাজটিই করছি।

তিনি বলেন, আজ শ্রমিকরা সামরিক বাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তার গাড়িতে হামলা চালায়। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে গুলি করে। আহত একজনকে ঢামেকে নেয়া হয়েছে বলে শুনেছি। এরপরও পুলিশ যথেষ্ট ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে।

এদিকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের নীতিগত সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে পরিবহন মালিক ও শ্রমিকদের নতুন কোন প্রতিক্রিয়া এখন পর্যন্ত পাওয়া যায়নি।

  •