খালেদার দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ২ মার্চ

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৭

খালেদার দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ২ মার্চ

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী কার্যক্রম আগামী ২ মার্চ ধার্য করা হয়েছে। আজ রবিবার এই দুই মামলায় ঢাকার বিশেষ আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরা দেয়ার কথা ছিল। কিন্তু তিনি আদালতে যাননি।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া শনিবার বলেন, মামলা দুইটি উচ্চ আদালতে শুনানির অপেক্ষা থাকায় রবিবার হাজিরা দিতে বিশেষ আদালতে যাবেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রবিবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাফাই সাক্ষীর দিন এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার দিন ধার্য রয়েছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার এজাহার থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এই মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট