কার্ডিফে ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট প্রজেক্টের ফান্ড রেইজিং ডিনার পার্টি সম্পন্ন

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৭

কার্ডিফে ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট প্রজেক্টের ফান্ড রেইজিং ডিনার পার্টি সম্পন্ন

বদরুল মনসুর : বৃটেনের কার্ডিফে ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট প্রজেক্ট বাস্তবায়নের লক্ষে চ্যারিটি অগেনাইজেন নেইড ও মনুমেন্ট প্রজেক্ট কমিটি উইথ পাটনারশীপ হিসাবে গতকাল সিটি হলে মহান শহীদ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন এবং মনুমেন্টের জন্য ফান্ড রেইজিং ডিনারপার্টির আয়োজন করা হয়।
নেইডের চীফ এক্সিকিউটিভ ও প্রজেক্ট কমিটির কনভেনার আনোয়ার আলীর সভাপতিত্বে এবং উপস্থাপিকা উমি মাজহার ও ডা: আহমেদা আলী নাহিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা: দীপু মনি এমপি। বিশেষ অতিথি ছিলেন কালজয়ী মহাণ একুশে ফেব্রুয়ারির গানের রচয়িতা বিশিষ্ট কলামিস্ট আব্দুল গাফ্ফার চৌধুরী, বৃটেনর বাংলাদেশের হাইকমিশনার হিজ এক্সেলেন্সি নাজমুল কাইনুন, বাংলাদেশ থেকে আগত কাজী নাবিল আহমদ এমপি, কণ্ঠশিল্পী মমতাজ বেগম এম,পি, মেহজাবিন খালেদ এমপি, ওয়েলস এসেম্বলি মেম্বার জুলি মরগান, এসেম্বলি মেম্বার জেইন হাট, সাবেক ফাষ্ট মিনিষ্টার রাইট অনারেবল রডরি মরগান, এসেম্বলি মেম্বার জেনি রাথবন, বিমান বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর শফিকুল ইসলাম, সহকারী হাইকমিশনার জুলকার নাহেন, চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সহ সভাপতি জালাল উদ্দিন, সহ সভাপতি প্রফেসর আবুল হাসেম, সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সেক্রেটারি সিদ্দিকী নাজমুল আলম, আ স ম মিসবাহ, মিসবাউর রহমান সহ অন্যান্য বিশিষ্টজনেরা।
সভায় প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মনুমেন্টের পিটিশনার কাউন্সিলার দিলওয়ার আলী, মনুমেন্ট কমিটির জয়েন্ট কনভেনার সাবেক কাউন্সিলার মোহাম্মদ সেরুল ইসলাম, মনুমেন্ট প্রজেক্ট কমিটির সেক্রেটারি সাংবাদিক মকিস মনসুর আহমদ, ফাউন্ডার মেম্বার শেখ তাহির উল্লাহ, ফাউন্ডার মেম্বার আব্দুল লতিফ কয়সর, লেখক ইমরান চৌধুরী, ফয়জুর রহমান চৌধুরী সহ ওয়েলসের এসেম্বলি মেম্বার, কাউন্সিলার এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে ফোক গানের সম্রাজ্ঞী কণ্ঠশিল্পী মমতাজ বেগম এম,পি, শিল্পী তানিয়া রুমেনা মুহিমা ও লেছু মিয়া সহ অন্যান্যরা সংগীত পরিবেশন করেন। কবিতা আবৃত্তি করেন মুনিরা চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে ডা: দীপু মনি ভাষা অন্দোলনের প্রেক্ষাপট স্মরন করে বলেন, বাংলা আমার মা, বাংলা আমার ভাষা, একুশ আমাদের অহংকার, একুশ আমাদের আত্মপরিচয়, আমরা গর্বিত জাতি হিসাবে ইউনিস্কো কর্তৃক ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি লাভের পর আজ সমগ্র দুনিয়া এই দিন পালন করে আসছে বলে উল্লেখ করে সকল ভাষা শহীদানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একুশের চেতনায় উদ্ভোদ্ধ হয়ে দেশের উন্নয়নে প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহবান জানান। সুদুর প্রবাসের কার্ডিফে মনুমেন্ট নির্মাণের সাহসী উদোগ নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশবাসীর পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানান। প্রজেক্ট কমিটির সেক্রেটারি মকিস মনসুর এর বক্তবের জবাবে প্রধান অতিথি ডা: দীপু মনি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে আপনাদের কার্ডিফে আাসার আমন্ত্রণের সংবাদ জানাবো এবং মনুমেন্ট নির্মাণে পর উদ্বোধনীতে না আসতে পারলেও কোন এক সময়ে মনুমেন্ট পরিদর্শনে নিয়ে আসার চেষ্টা করার প্রতিশ্রুতি প্রদান করায় উপস্থিত সকলেই করতালির মাধ্যমে অভিনন্দন জানান।
বিশেষ অতিথি একুশে ফেব্রুয়ারির গানের রচয়িতা বিশিষ্ট কলামিস্ট আব্দুল গাফ্ফার চৌধুরী সহ সকল বক্তারা এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে সহযোগিতার প্রতিশ্রুতি প্রদান করেন।
এখানে উল্লেখ্য যে অনুষ্ঠানে ফাউন্ডার মেম্বার ও লাইফ মেম্বার এবং ফ্রেন্ডস অফ মনুমেন্ট হিসাবে যারা সম্পৃক্ত হবেন বলে নাম তালিকাভুক্ত করেছেন এই হিসাব অনুযায়ী প্রায় নব্বই হাজার পাউন্ড কালেকশনের তালিকা পাওয়া গেছে বলে প্রজেক্ট কমিটির কনভেনার আনোয়ার আলী জানিয়েছেন। প্রজেক্ট কমিটির সকল সদস্যবৃন্দ ছাড়াও ফাউন্ডার মেম্বার ও লাইফ মেম্বার এবং নেইডের সদস্যবৃন্দ অনুষ্ঠানকে সফল করতে সার্বিক সসহযোগিতা করেছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট