ওসমানীনগরে প্রশাসন নিরপেক্ষ নয়, সুষ্ঠু উপজেলা নির্বাচন নিয়ে সংশয় : ইলিয়াসপত্নী লুনা

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৭

ওসমানীনগরে প্রশাসন নিরপেক্ষ নয়, সুষ্ঠু উপজেলা নির্বাচন নিয়ে সংশয় : ইলিয়াসপত্নী লুনা

নিখোজঁ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর পত্নী ও বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা আসন্ন ওসমানীনগর উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন সুষ্ঠু হওয়ার ব্যাপারে সংশয় প্রকাশ করেছেন।
বুধবার বিকেলে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে সংশয়ের কথা ব্যক্ত করেন তিনি।
প্রশাসনের আচরণ নিরপেক্ষ নয় উল্লেখ করে লুনা বলেন, প্রশাসন আ’লীগের সাথে এক ধরণের এবং বিএনপির সাথে আরেক ধরণের আচরণ করছে। মহিলা ভাইস চেয়াম্যান প্রার্থীকে পুলিশি হয়রানী করা হচ্ছে। নির্বাচনী প্রচারণায় আসার পথে আমি নিজেই দু’বার পুলিশি বাধার সম্মুখিন হয়েছি। নির্বাচনের পূর্বে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান তিনি।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, বিএনপি মনোনীত ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান প্রার্থী ময়নুল হক চৌধুরী, বিশ্বনাথ উপজেলা পরিষদ চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, জেলা বিএনপি নেতা আবদুল জলিল জিলু, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান তাজ মোহাম্মদ ফখর, নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান (বিনা প্রতিদ্বন্ধিতায়) গয়াস মিয়া, বিশ্বনাথ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া, বালাগঞ্জ বিএনপির সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান, ইউপি চেয়ারম্যান আবদুল মুনিম, তালুকদার গিয়াস উদ্দিন প্রমূখ।
মতবিনিময়কালে লুনা আরো বলেন, বর্তমান অগণতান্ত্রিক ও অনির্বাচিত ভাবে ক্ষমতায় আসা সরকার দীর্ঘ ৫ বছর ধরে আমার স্বামী ইলিয়াস আলীকে গুম করে রেখেছে। এই সরকারের কাছে কোন মানুষ নিরাপদ নয়। এমনকি সাংবাদিকরাও এ সরকারের ধমন নিপিড়নের হাত থেকে রক্ষা পাচ্ছেন না। বিএনপি নেতাকর্মীরা গণতান্ত্রিক ভাবেও কোন আন্দোলন কর্মসূচী পালন করতে পারছে না। অবাধ নিরপেক্ষ নির্বাচন হলে উপজেলা নির্বাচনে বিপুল ভোটে দলীয় প্রার্থী জয়ী হওয়ার আশা ব্যক্ত করেন তিনি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে নতুন নির্বাচন কমিশনের প্রধান কমিশনার দলীয় লোক উল্লেখ করে তিনি বলেন, বিএনপি বিচ্ছিন্ন ভাবে অনুষ্ঠিত নির্বাচন গুলোতে অংশ নিচ্ছে। এখন পর্যন্ত জাতীয় নির্বাচনে অংশ গ্রহণের ইচ্ছে নেই। বিএনপি নির্দলীয় সরকার এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের অর্ধীনে নির্বাচন করার দাবি জানিয়ে আসছে। ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর থেকে সাংবাদিকদের লিখনির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে ওসমানীনগর উপজেলা নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার ব্যাপারে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন তিনি।
প্রসঙ্গত, আগামী ৬ মার্চ নবগঠিত ওসমানীনগর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে দলীয় চেয়ারম্যান প্রার্থী ময়নুল হক চৌধুরীর পক্ষে প্রচারণা চালাতে চারদিনের কর্মসূচী নিয়ে ওসমানীনগরে অবস্থান করছেন লুনা। বুধবার দ্বিতীয় দিনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট