ওসমানীনগরে নির্বাচনী পথসভায় হামলার নিন্দা জানিয়েছে সিলেট বিএনপি

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৭

ওসমানীনগরে নির্বাচনী পথসভায় হামলার নিন্দা জানিয়েছে সিলেট বিএনপি

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনার নেতৃত্বে সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে ধানের শীষের সমর্থনে বুধবার বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারনা চলাকালে গোয়ালাবাজারে পথসভায় হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।
সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এক যুক্ত বিবৃতিতে বলেন, শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারনা চলাকালে গোয়ালাবাজারে আওয়ামী যুবলীগ ছাত্রলীগের কাপুরুষোচিত হামলা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা ছাড়া আর কিছু নয়। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব মঈনুল হক চৌধুরীর তথা ধানের শীষের গণজোয়ার দেখে আওয়ামীলীগ দিশেহারা হয়ে পরিকল্পিত হামলা চালায়। হামলায় আহত ছাত্রদল নেতা রুবেল আহমদ, রাসেল আহমদ সহ আহতদের সুস্থ্যতা কামনা করে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান। নেতৃবৃন্দ বলেন, প্রশাসনকে অনতিবিলম্বে হামলাকারীদের খুঁজে বের করতে হবে। অন্যথায় প্রশাসন ও আওয়ামীলীগকে চরম মূল্য দিতে হবে। নেতৃবৃন্দ ধানের শীষের নির্বাচনী প্রচারনায় পুলিশ কর্তৃক প্রতিবন্ধকতা সৃষ্টি এবং পুলিশের লাঠিচার্জের নিন্দা জানিয়ে প্রজাতন্ত্রের কর্মচারীদেরকে নিরপেক্ষ ভূমিকা পালন করার আহবান জানান। পাশাপাশি প্রশাসনকে নিরপেক্ষতার প্রমাণ দিয়ে সুষ্ঠ নির্বাচনের পরিবেশ তৈরী করার দাবী জানান। নেতৃবৃন্দ ওসমানীনগর বাসীকে আগামী ৬ মার্চ ধানের শীষে ভোট দিয়ে আওয়ামীলীগের এ হামলার জবাব দিয়ে জননেতা এম ইলিয়াস আলীকে শেখ হাসিনার গুম নামক কারাগার থেকে বের করতে সহযোগিতা করার আহবান জানান।

ওসমানীগর বিএনপির নিন্দা ও প্রতিবাদঃ
ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী আলহাজ্ব মইনুল হক চৌধুরীর ধানের শীষের সমর্থনে বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চলাকালে বুধবার গোয়ালাবাজারে পথসভায় আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ওসমানীনগর উপজেলা বিএনপি। ওসমানীনগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ মোতাহির আলী চেয়ারম্যান, সিনিয়র সহ-সভাপতি ইমরান রব্বানী চেয়ারম্যান, সাধারণ সম্পাদক তাজ মোঃ ফখর উদ্দিন চেয়ারম্যান, সহ-সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া এবং সাংগঠনিক সম্পাদক শাহ মোঃ ইয়াহিয়া এক যুক্ত বিবৃতিতে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। নেতৃবৃন্দ বলেন, হামলা-মামলা জেল-জুলুম, নির্যাতনের ভয় দেখিয়ে ওসমানীনগর বিএনপিকে দমিয়ে রাখা যাবেনা। ইনশাল্লাহ আগামী ৬ মার্চের নির্বাচনে ব্যালটের মাধ্যমে ধানের শীষকে বিজয়ী করে ওসমানীনগরের জনগণ এসব সন্ত্রাসী কর্মকান্ডের সমুচিত জবাব দেবে। নেতৃবৃন্দ কোন ধরণের উস্কানিতে পাত্তা না দিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট