ভিনদেশি সংস্কৃতির কবলে মাতৃভাষা স্বকীয়তা হারাচ্ছে : শিবির

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৭

ভিনদেশি সংস্কৃতির কবলে মাতৃভাষা স্বকীয়তা হারাচ্ছে : শিবির

ভিনদেশী সংস্কৃতির কবলে পড়ে আজ  আমাদের প্রিয় মাতৃভাষা স্বকীয়তা হারাচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান।

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে মঙ্গলবার ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা আয়োজিত এক বর্ণাঢ্য র্যা লি শেষে এসব কথা বলেন তিনি।

রাজধানী মিরপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয় র্যা লিটি।

র‍্যালি শেষে প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফিজুর রহমান বলেন, ভিনদেশি সংস্কৃতির কবলে পড়ে আজ  আমাদের প্রিয় মাতৃভাষার স্বকীয়তা হারাচ্ছে,অবিলম্বে ভিনদেশি সাংস্কৃতিক আগ্রাসন হতে দেশীয় ভাষাকে রক্ষা করতে হবে।

একই সাথে দেশের সকল অফিস-আদালত ও শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা ভাষা ব্যবহারের সুষ্ঠু প্রয়োগ নিশ্চিত করতে সরকারকে যথাযথ পদক্ষেপ নেওয়ার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, ভাষার জন্য যারা জীবন দিয়েছিল আজ  সেই সকল শহীদ ভাইদের অবমূল্যায়ন করা হচ্ছে। একই সাথে জীবন্ত ভাষা সৈনিকদের প্রাপ্য সম্মানটুকু দিতে সরকার ব্যর্থ হয়েছে।

তিনি উপস্থিত ছাত্র-জনতার উদ্দেশ্যে বলেন, ৫২ সালের ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস জানতে হবে এবং একই সাথে মাতৃভাষাকে আরো সমৃদ্ধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

শাখা সভাপতি ডা.মুজাহিদুল ইসলামের পরিচালনায় র্যা লিতে আরো উপস্থিত ছিলেন,সেক্রেটারি আব্দুল আলীম,সাংগঠনিক সম্পাদক মু.জুবায়ের হোসাইন রাজনসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীও সাধারণ ছাত্ররা।-বিজ্ঞপ্তি

  •