রাতে হঠাৎ বৈঠক, কী কথা হবে খালেদার সঙ্গে রূপা হকের?

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৭

রাতে হঠাৎ বৈঠক, কী কথা হবে খালেদার সঙ্গে রূপা হকের?

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সোমবার রাতে সাক্ষাৎ করবেন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের লেবার পার্টির (এমপি) ড. রূপা হক।
সোমবার ব্রিটিশ পার্লামেন্টের সদস্য (এমপি) ড. রূপা হকের নেতৃত্বে দশ সদস্যের প্রতিনিধি দলের সাক্ষাতের কথা রয়েছে। প্রতিনিধিদলে আরো দুজন ব্রিটিশ এমপি এবং যুক্তরাজ্য ভিত্তিক একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সোমবার রাত ৮টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শামসুদ্দীন দিদার।

তিনি বলেন, ব্রিটিশ মেম্বার অব পার্লামেন্ট ড. রূপা হকসহ তিনজন এমপি বৈঠকে উপস্থিত থাকবেন। বাকি সাতজন যুক্তরাজ্য ভিত্তিক একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি।

কি কারণে হঠাৎ এই বৈঠক? এমন প্রশ্নের জবাবে শামসুদ্দীন দিদির বলেন, দেশের রাজনীতি এবং সমসাময়িক বিষয় নিয়েই আলোচনা হতে পারে। এর বেশি আমি আর তেমন কিছুই জানি না।

বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক ২০১৫ সালে যুক্তরাজ্যের লেবার পার্টির প্রার্থী হিসেবে নির্বাচন করেন। নির্বাচনে লন্ডনের অন্যতম আলোচিত ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে ২২ হাজার দুই ভোট পেয়ে বিজয়ী হন। রাজনীতির পাশাপাশি রূপা হক কিংস্টন ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান বিভাগে জ্যেষ্ঠ প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

  •