তিন কমিশনার সম্পর্কে তথ্য সংগ্রহে মাঠে বিএনপির তথ্য ও গবেষণা বিভাগ

প্রকাশিত: ১০:০৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৭

তিন কমিশনার সম্পর্কে তথ্য সংগ্রহে মাঠে বিএনপির তথ্য ও গবেষণা বিভাগ

পুনর্গঠিত নির্বাচন কমিশনের প্রধান নুরুল হুদাকে নিয়েই বড় আপত্তি বিএনপি ও ২০দলীয় জোটের। এরই মধ্যে তারা আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় নতুন সিইসির বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ তুলেছেন। তবে অন্য চারজনের মধ্যে তিনজনের ব্যাপারেও তথ্য সংগ্রহ করছে বিএনপি।

শুধু প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার ব্যাপারেই তাদের আপত্তি কীনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফরুখল বলেছেন, বিষয়টা এমন নয়, যেহেতু নতুন সিইসির বিরুদ্ধে আনীত অভিযোগগুলোর ব্যাপারে তথ্য প্রমাণ আমাদের কাছে আছে, তাই তার ব্যাপারেই আমরা প্রতিক্রিয়া জানিয়েছি। তবে অন্যদের বিষয়ে তথ্য নিচ্ছি, তাদের ব্যাপারেও নেতিবাচক কোনো তথ্য পাওয়া গেলে পরে আমরা জানাবো।

বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুও জানিয়েছেন, তারা সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক জেলা ও দায়রা জজ বেগম কবিতা খানম এবং ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরীর বিষয়ে তথ্য সংগ্রহ করছেন।

অতীতে তারা কোনো রাজনৈতিক দলের কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কীনা, তাদের পরিবার কোনো দলের সঙ্গে সম্পৃক্ত আছে কীনা, ছাত্রজীবনে তারা কোনো ছাত্রসংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কীনা, কর্মজীবনে তাদের বিরুদ্ধে কোনো দুর্নীতি-অনিয়মের অভিযোগ রয়েছে কীনা এসব তথ্য সংগ্রহ করছে বিএনপি।

এজন্য বিএনপির তথ্য ও গবেষণা বিভাগের একটি টিম মাঠে কাজ করছে বলেও জানা গেছে।

বিএনপি-র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধান নির্বাচন কমিশনারের রাজনৈতিক আনুগত্য নিয়ে যেমন সমস্যা আছে, তেমনি এমন একটি গুরুত্বপূর্ণ পদে কাজ করার মতো যোগ্যতারও অভাব আছে। ফলে কে এম নুরুল হুদা বিতর্কিত ও অনভিজ্ঞ ব্যক্তি। কারণ নুরুল হুদার নিয়োগ রহস্যজনক ও পূর্বপরিকল্পিত।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট