চলে গেলেন সুরঞ্জিত সেনগুপ্ত

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০১৭

চলে গেলেন সুরঞ্জিত সেনগুপ্ত

প্রবীণ রাজনীতিবিদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ও আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত আর নেই। রাজধানীর ল্যাব এইড হাসপাতালে তার মৃত্যু হয়।

রবিবার ভোর ৪টা ২৪ মিনিটের দিকে তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন রাজধানীর ল্যাব এইড হাসপাতাল কর্তৃপক্ষ। এর আগে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফসাপের্টে রাখা হয়।

জানা গেছে, সুরঞ্জিত সেনগুপ্ত দীর্ঘদিন ধরেই অসুস্থ। শুক্রবার অবস্থার অবনিত হলে তাকে হাসপাতালে নেয়া হয়।

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীণ শারমীন চৌধুরীসহ বিভিন্নি রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন।

আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতার জন্ম ১৯৪৬ সালে সুনামগঞ্জের আনোয়ারাপুরে। প্রথম জীবনে বামপন্থী আন্দোলনের মাধ্যমে রাজনীতিতে আসেন সুরঞ্জিত। তারপর দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

১৯৯৬ সালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন। তবে সহকারীর অর্থ কেলেঙ্কারির দায় মাথায় নিয়ে তিনি পদত্যাগ করলেও তা গ্রহণ না করে তাকে দপ্তরবিহীন মন্ত্রী হিসেবে রাখেন শেখ হাসিনা। মৃত্যুর আগ তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ও আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট