গণতান্ত্রিক সংগ্রামে সুরঞ্জিতের অবদান চিরদিন মনে রাখবে দেশবাসী : খালেদা জিয়া

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০১৭

গণতান্ত্রিক সংগ্রামে সুরঞ্জিতের অবদান চিরদিন মনে রাখবে দেশবাসী : খালেদা জিয়া

আওয়ামী লীগের প্রবীণ নেতা ও উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক প্রকাশ করেন।

পৃথক শোক বার্তায় তারা প্রয়াত নেতার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

শোকবার্তায় খালেদা বলেন, স্বাধীনতা যুদ্ধের একজন সংগঠক হিসেবে তার রাজনৈতিক জীবনে দেশমাতৃকার মুক্তির জন্য সুরঞ্জিত সেনগুপ্ত যে অবদান রেখেছেন তা জাতি কোনোদিন ভুলবে না। তিনি একজন দক্ষ ও প্রাজ্ঞ রাজনীতিক হিসেবে দেশ ও দেশের মানুষের অধিকারের পক্ষে সোচ্চার থেকেছেন। সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন জাতীয় রাজনীতির একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। দেশের স্বাধীকারের আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা ও মানুষের গণতান্ত্রিক অধিকারের সংগ্রামে তার অবদান ছিল উল্লেখযোগ্য। আমাদের রাষ্ট্রীয় সংবিধানের একজন রচয়িতা হিসেবে তার ভূমিকা এদেশের মানুষ চিরদিন মনে রাখবে।

খালেদা জিয়া সুরঞ্জিত সেনগুপ্ত এর আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও ভক্তদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক শোকবার্তায় সুরঞ্জিত সেনগুপ্তকে দেশের স্বাধীনতা যুদ্ধের একজন অনন্য সংগঠক ও প্রথিতযশা রাজনীতিক হিসেবে উল্লেখ করে বলেন, তিনি ছিলেন মনেপ্রাণে একজন খাঁটি রাজনীতিবিদ এবং জাতীয় সংসদে একজন সুদক্ষ পার্লামেন্টারিয়ান। বিএনপি মহাসচিব বলেন, আমাদের রাষ্ট্র গঠনে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের অনন্য ভূমিকা দেশবাসীর মনে চিরস্মরণীয় হয়ে থাকবে। এই বর্ষীয়ান নেতা পৃথিবী থেকে বিদায় নেওয়ায় দেশের রাজনৈতিক অঙ্গনে এক বড় ধরনের শূন্যতার সৃষ্টি হলো।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত এর আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট