আমার দেশ পত্রিকার প্রেস খুলে দিতে আদালতে আবেদন

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৭

আমার দেশ পত্রিকার প্রেস খুলে দিতে আদালতে আবেদন

দৈনিক আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেয়ার জন্য ঢাকার সিএমএম আদালতে একটি আবেদন করেছেন পত্রিকাটির চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

বুধবার দুপুরে ঢাকা সিএমএম আদালতে হাজির হয়ে তিনি এই আবেদন করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরফুজ্জামান আনসারী আবেদনটি গ্রহণ করে শুনানি শেষে নথি পর্যালোচনা করে পরবর্তীতে আদেশ দিবেন বলে জানান।

মাহমুদুর রহমানের পক্ষে শুনানি করেন অ্যাড. সানাউল্লাহ মিয়া ও সৈয়দ জয়নাল আবেদীন।

এসময় আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক আবদাল আহমেদ, বার্তা সম্পাদক জাহেদ চৌধুরী ও নগর সম্পাদক এম আব্দুল্লাহসহ পত্রিকাটির শতাধিক সাংবাদিক আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে দীর্ঘ সাড়ে তিন বছর কারাভোগের পর গত ২৩ নভেম্বর জামিনে মুক্তি পান মাহমুদুর রহামন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১১ এপ্রিল দৈনিক আমার দেশ পত্রিকার কার্যালয় থেকে সাংবাদিকদের বের করে দিয়ে মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে এবং ওইদিনই পত্রিকাটির প্রেস সিলগালা করে দেয় পুলিশ। এতে পত্রিকাটির কয়েক হাজার সাংবাদিক ও কর্মচারী বেকার হয়ে পড়েন।

দীর্ঘ ১৩১৯ দিন কারাভোগ করেন মাহমুদুর রহমান। এর আগে ২০১০ দী্ঘে ১০ মাস কারাভোগ করেন আলোচিত এই কলম সৈনিক। বাংলাদেশের ইতিহাসে কোনো সম্পাদকের এতো বেশিদিনের কারাভোগের ঘটনা এটিই প্রথম।

গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চেষ্টা ও হত্যার ষড়যন্ত্রের মামলায় মাহমুদুর রহমানের জামিন বহাল রাখে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

মাহমুদুর রহমানের নামে ওই মামলাসহ অন্তত ৭০টি মামলা রয়েছে বলে জানা গেছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট