মূল ঘটনা না জেনেই কমেন্টস করেছিলাম : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৭

মূল ঘটনা না জেনেই কমেন্টস করেছিলাম : স্বরাষ্ট্রমন্ত্রী

‘সাংবাদিকদের উপর পুলিশ হামলা করেনা মাঝে মধ্যে ধাক্কাধাক্কি লাগে’ স্বরাষ্ট্রমন্ত্রী তার এই বক্তব্যের বিষয়ে বলেছেন শুক্রবার হঠাৎ এক প্রশ্নের জবাবে আমি ওই কথা বলেছিলাম। তখন সাংবাদিকদের উপর পুলিশের হামলার মূল ঘটনা আমার জানা ছিলনা।

শনিবার বিকেলে টাঙ্গাইলের সখীপুরে শওকত মোমেন শাহজাহান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখন আমাদের হাতে ফুটেজ রয়েছে। ফুটেজ যাচাই-বাছাই করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সাংবাদিকদের সঙ্গে পুলিশের একটা অবিচ্ছেদ্য সম্পর্ক রয়েছে। তাই সাংবাদিকদের উপর পুলিশের হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য,বৃহস্পতিবার বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা আধা বেলা হরতাল পালন করে। হরতাল চলাকালে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রিপোর্টার এহসান বিন দিদার ও ক্যামেরাম্যান আবদুল আলীম পুলিশি নির্যাতনের শিকার হন।

এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি শাহবাগ থানার এক সহকারী উপপরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়। শুক্রবার এ ঘটনায় একটি অভিযোগও নিয়েছে পুলিশ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট