দেশব্যাপি মডেল ফার্মেসী স্থাপন করা হচ্ছে : প্রতিমন্ত্রী জাহিদ মালেক

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৭

দেশব্যাপি মডেল ফার্মেসী স্থাপন করা হচ্ছে : প্রতিমন্ত্রী জাহিদ মালেক

সারাদেশের বিভিন্ন জেলা শহরের ন্যায় সিলেটেও আটটি মডেল ফার্মেসীর উদ্বোধন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি। উদ্বোধনকালে তিনি বলেন, আমরা সারাদেশে মডেল ফার্মেসী স্থাপন করার চেষ্ঠা করছি। এরই ধারাবাহিকতায় আজ সিলেটে আটটি ফার্মেসীর উদ্বোধন করা হলো। এসব ফার্মেসী থেকে জনসাধারণ ভালো সেবা পাবেন।

বৃহস্পতিবার তিনি নগরীর শিবগঞ্জের ইউনিক ফার্মামিতালী ফার্মেসী, চৌহাট্টায় ইউনিক ফার্মাসেন্ট্রাল ফার্মেসী, শাহপরাণ গেইটে স্যার ফার্মেসী‘সহ নগরীর বিভিন্ন এলাকায় স্থাপিত ফার্মেসীতে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এগুলোর উদ্বোধন করেন।

তিনি ফার্মেসী মালিকদের উদ্দেশ্যে বলেন, ওষুধশিল্পের জন্য যে নীতিমালা আছে সে অনুযায়ী আপনারা ওষুধ বিক্রি করবেন এবং রাখবেন। আশা করবো আপনারা কোনো ধরণের ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখবেন না এবং যে সব ওষুধের অনুমতি নেই সেগুলো বিক্রি থেকে বিরত থাকবেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সারাদেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি করতে। ভেজাল ওষুধ তৈরির কারনে ৩০টি কারখানা বন্ধ করে দেয়া হয়েছে। তাছাড়া বিশ্বের ১২৭টি দেশে আমাদের দেশের তৈরি ওষুধ রপ্তানি হচ্ছে। সারাদেশে সরকারি হাসপাতালগুলোতে চাহিদানুযায়ী সবধরনের উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের এডিজি (এডমিন) ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মুর্শেদ আহমেদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচ ইডি) সিলেট বিভাগ এর নির্বাহী প্রকৌশলী এ. কে. এম বদরুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের এডিশনাল সেক্রেটারি হাবিবুর রহমান, ভারপ্রাপ্ত পরিচালক স্বাস্থ্য,সিলেট বিভাগ কমল রতন সাহা, সিলেটের সিভিল সার্জন ডা: মো: হাবিবুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সিলেট জেলা সহকারী প্রকৌশলী মো: সফিকুল ইসলাম পাঠান, উপ সহকারী প্রকৌশলী মো: মনিরুল হক, মডেল ফার্মেসী ইউনিক ফার্মার স্বত্ত্বাধিকারী সেলিম আহমদ ও শামীম আহমদ প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট