সুনামগঞ্জ আদালতে হাজিরা দিলেন বরখাস্তকৃত মেয়র আরিফ-গৌছ

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৭

সুনামগঞ্জ আদালতে হাজিরা দিলেন বরখাস্তকৃত মেয়র আরিফ-গৌছ

সুনামগঞ্জ।। সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্তের ওপর গ্রেনেড হামলা মামলায় সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জি কে গউছ আদালতে হাজিরা দিয়েছেন। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জ জেলা ও দায়েরা জজ মো. মুজিবুর রহমানের আদালতে তারা হাজিরা দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি ড. খায়রুল কবীর রুমেন সংবাদ মাধ্যমকে বলেন, ‘সুরঞ্জিত সেন গুপ্তকে হত্যা প্রচেষ্টা মামলায় সিআইডি প্রতিবেদনে আসামিদের সম্পৃক্ত থাকার প্রতিবেদনে এসেছে। বর্তমানে মামলার এই দুই আসামিই উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত রয়েছেন।’
আসামী ক্ষের আইনজীবী মল্লিক মঈনুদ্দিন সোহেল বলেন, ‘এই মামলা আজ কগনিজেন্স হেয়ারিংয়ের ( অভিযোগ আমলে নেওয়ার শুনানি) জন্য তারিখ ধার্য্য ছিল। আসামিদের বিরুদ্ধে যেন অভিযোগ আমলে না নেওয়া হয়, সেজন্য আমরা শুনানি করেছি। আশা করি আসামিদের বিরুদ্ধে মামলাটি আমলে নেওয়া হবে না।’
২০০৪ সালে ২১ জুন দুপুরে দিরাই বাজারে একটি সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটে। এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সুরঞ্জিত সেন গুপ্ত। এ বোমা হামলায় এক যুবলীগ কর্মী নিহত হয় ও ২৯ জন আহত হয়। এ মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। সে সময় এসআই হেলাল উদ্দিন বাদী হয়ে দিরাই থানায় একটি মামলা দায়ের করেন। সম্প্রতি মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমা তাদের সুরঞ্জিত সেন গুপ্তের সমাবেশে গ্রেনেড হামলা মামলার আসামি করে ওই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন। আবেদনে বসু দেব চাকমা গ্রেনেড হামলার ঘটনায় তাদের সম্পৃক্ত থাকার অভিযোগ করেন।
এদিকে, আরিফ ও গৌছের হাজিরা উপলক্ষে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী সেখানে ভিড় করেন। এ সময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এডভোকেট ফজলুল হক আসপিয়া, বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, সুনামগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক নাসির উদ্দিন চৌধুরী, বিএনপি নেতা ওয়াকিফুর রহমানা গিলমান, নাদের আহমদ, আবুল মনসুর শওকত, আ ত ম মিসবাহ, নুরুল ইসলাম নুরুল প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট