আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধন করেছে : মিসবাহ

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৭

আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধন করেছে : মিসবাহ

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাখাতের উন্নয়নে যেসব পদক্ষেপ নিয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের বই বিতরণ। এতে করে শিক্ষার্থীর ঝরে পড়ার হার যেমন রোধ হয়েছে; তেমনি তাদের মাঝে প্রতিযোগীতার মনোভাব সৃষ্টি হয়েছে। তিনি আরও বলেন, বিদ্যার সাথে বিনয়, শিক্ষার সাথে দীক্ষা ও জীবনের সাথে দেশপ্রেম, এ গুণত্রয় হোক আগামীর শিক্ষার্থীর আলোকতা। এ আহŸান ছড়িয়ে পড়–ক প্রতিটি শিক্ষার্থীর মন ও মানসিকতায়।
গতকাল রবিবার দক্ষিণ সুরমা উপজেলার শ্রীরামপুরের সিরাজ উদ্দিন আহমদ একাডেমী ও সিরাজ কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগ নেতা মরহুম সিরাজ উদ্দিনের ১৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, মরহুম সিরাজ উদ্দিন ধর্ম, বর্ণ, সাম্প্রদায়িকতার উর্ধ্বে এসে মানুষের সেবা করতেন। তার চিন্তাভাবনা ছিল অনেক দুরদর্শী। আদর্শিক ও আত্মবিশ্বাসী মানুষ হিসেবে তিনি সবার মাঝে পরিচিত ছিলেন। তার রেখে যাওয়া এই দুটি প্রতিষ্ঠান অত্র এলাকায় জ্ঞানের আলো ছড়িয়ে দিতে বিশেষ অবদান রাখছে।
ডা. মোহাম্মদ শামীমুর রহমানের সভাপতিত্বে এবং একাডেমীর সহকারি শিক্ষক মোকব্বির আলী ও শিক্ষক মইনুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের ব্যুরো প্রধান ইকরামুল কবির, জহির-তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জামাল উদ্দিন, একাডেমীর ম্যানেজিং কমিটির দাতা সদস্য মুদব্বির আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল আলম, লতিফা-শফি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিরুল ইসলাম দুলাল।
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুর রহমান আনা মিয়া, শাহ মো. আহমদুর রব, কামাল উদ্দিন. ইকবাল বাহার, মো. বেলাল আহমদ, রাজনীতিবিদ শামীম আহমদ, সাবেক অভিভাবক সদস্য আবুল হোসেন, নিজাম উদ্দিন নিজাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা ছয়েফ খান, সুয়েব আহমদ লকুন প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন- শিক্ষিকা আমিনা বেগম ও তানমি বেগম। কোরআন তেলাওয়াত করেন শাহজাহান আহমদ।-বিজ্ঞপ্তি

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট