জামিনে কারামুক্ত মেয়র মান্নান

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০১৭

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এমএ মান্নান মুক্তি পেয়েছেন।

শুক্রবার দুপুর ১টার দিকে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার সুব্রত কুমার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় অধ্যাপক এম এ মান্নানের জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছায়। পরে তা যাচাই বাছাই শেষে শুক্রবার দুপুর ১টার দিকে তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়।

গাজীপুর আদালতে মেয়র মান্নানের প্যানেল আইনজীবী মো. মঞ্জু মোরশেদ প্রিন্স জানান, গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানের বিরুদ্ধে সর্বমোট ৩০টি মামলা করা হয়েছে। গত ১৪ ডিসেম্বর সবশেষ চাঁদাবাজি মামলায় উচ্চ আদালত থেকে তিনি জামিন লাভ করেন। এর আগে বাকি ২৯টি মামলায় উচ্চ আদালত তাকে জামিন দেন।

কারাগার থেকে বের হওয়ার সময় বিএনপির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত বছর ৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলার মামলায় ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র মান্নান ঢাকার ডিওএসএইচ (বারিধারা) বাসভবন থেকে গ্রেপ্তার হন।

তিনি গ্রেপ্তার হওয়ায় ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। পরে ওই বছরের আগস্টে মান্নানকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ইতোমধ্যে দুইটি মামলায় তার নামে চার্জশিট দাখিল হয়েছে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট