‘বেইলবন্ডের’ অপেক্ষায় সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফ

প্রকাশিত: ২:৩৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৭

সুনামগঞ্জের দিরাইয়ে বোমা হামলায় হত্যার মামলায় সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে ছয় মাসের জামিন দিয়ে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। এর আগে থেকে অন্য মামলাগুলোতে জামিনে ছিলেন।

ফলে কারান্তরিন আরিফের মুক্তিতে আর কোন বাধা নেই। এখন শুধু মুক্তির অপেক্ষা। আজকালের মধ্যে যদি আদালত থেকে জামিননামা সিলেট কেন্দ্রীয় কারাগারে চলে আসে, তবেই মুক্তি পাবেন আরিফুল হক চৌধুরী।

এর আগে গতকাল মঙ্গলবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে আদেশ দেন। এছাড়া একই মামলায় হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছের জামিনও বহাল রেখেছেন আপিল বিভাগ।

আদালতে দুই মেয়রের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মইনুল হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এম মাসুদ রানা, মোস্তাফিজুর রহমান।

কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি ও সিলেট বিভাগের সাংগঠনিক সমন্বয়ক মাহবুবুল হক সিলেটভিউকে বিষয়টি জানিয়েছেন।

গত বছরের ১২ ডিসেম্বর পৃথক জামিনের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ তাদেরকে ছয় মাসের জামিন দেন।

তবে ২০ ডিসেম্বর হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। চেম্বার বিচারপতি মো. নিজামুল হকের আদালত এই আদেশ দেন।

২০০৪ সালের ২১ জুন দুপুরে দিরাই বাজারে একটি সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটে। এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। এ বোমা হামলায় এক যুবলীগ কর্মী নিহত হয় ও ২৯ জন আহত হয়।

ওই ঘটনায় দায়ের করা মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সে সময় এসআই হেলাল উদ্দিন বাদী হয়ে দিরাই থানায় একটি মামলা দায়ের করেন।

সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ বিভাগের (সিআইডি) হবিগঞ্জ জোনের সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমা তাদের গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে আদালত তাদের হাজির করার নির্দেশ দেন।

গত ২৭ নভেম্বর সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দিরাই জোন) আব্দুল্লাহ মো. আবু সালেহ সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জি কে গউছকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট