সিলেট বিভাগীয় মাধ্যমিক শিক্ষক সমিতির স্মারকলিপি পেশ

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৭

সিলেট বিভাগীয় মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে এমপিও ভুক্ত মাধ্যমিক শিক্ষক ও কর্মচারীদের চাকুরী জাতীয়করণের দাবীতে সিলেটের বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর গতকাল ৩ জানুয়ারী মঙ্গলবার স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আজম খান। এ সময় উপস্থিত ছিলেন- সমিতির সদস্য সচিব মজির উদ্দিন আনছার, সুনামগঞ্জ জেলা সভাপতি ইনছান মিঞা, সিলেট জেলা সহ সভাপতি মোঃ ময়ব আলী, সিলেট জেলা সচিব ও সমন্বয়কারী মোঃ শমসের আলী, মহানগর সভাপতি মোঃ আহমদ আলী, বিয়ানীবাজার উপজেলা শাখা অতিরিক্ত সচিব খালেদ আহমদ, এইচ.এম.পি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আব্দুল মোতালেব প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়- এমপিও ভুক্ত মাধ্যমিক শিক্ষক ও কর্মচারীদের চাকুরী জাতীয়করণের দাবী সহ ১০টি দাবী হচ্ছে সরকারী শিক্ষক-কর্মচারীদের মত বার্ষিক ৫% বৃদ্ধি, বৈশাখী ও সিটি ভাতা প্রদান, সরকারী প্রধান শিক্ষকদের সমবেতন স্কেলে বেতন প্রদান,শিক্ষকদের পদোন্নতি ব্যবস্থা ও শিক্ষা প্রশাসনে শিক্ষকদের পদায়ন, বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগের ব্যবস্থা করণ, একই বিদ্যালয়ে কৃষি শিক্ষা ও গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের অনুমোদন প্রদান ও শিক্ষক নিয়োগ দান, অতিরিক্ত শ্রেণি শাখা অনুমোদনের দায়িত্ব শিক্ষা বোর্ডকে প্রদান, অনুমোদিত বিষয় ও অতিরিক্ত শ্রেণি শাখায় নিয়োগকৃত শিক্ষদের এমপিও ভুক্তকরণ, শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা ও কল্যাণ সুবিধার অর্থ ৬ মাসের মধ্যে প্রদান ও শিক্ষার গুণগতমান উন্নয়নকল্পে জাতীয় শিক্ষানীতির আলোকে ছাত্র-শিক্ষক অনুপাত ৪০ঃ১ বাস্তবায়ন করণ।
নেতৃবৃন্দ এদেশের শিক্ষার ভিতকে মজবুত করার নিমিত্তে, উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে এবং এদেশের মাধ্যমিক শিক্ষায় বিরাজমান বৈষম্য নিরসণ কল্পে মাধ্যমিক শিক্ষক-কর্মীচারীদের চাকুরী জাতীয়করণের জন্য শিক্ষক নেতৃবৃন্দ প্রধনমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি জোর দাবী জানান। -বিজ্ঞপ্তি

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট