সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার যোগদান

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৬

সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন পুলিশ কমিশনার হিসাবে যোগদান দিয়েছেন ডি. আই. জি গোলাম কিবরিয়া।সম্প্রতি দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবার তিনি সিলেট মহানগর পুলিশের কমিশনার হিসেবে যোগদান করেন।
গেলাম কিবরিয়া ১৯৯১ সালে ১২তম বিশেষ বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসাবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা, রাজশাহীতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে চট্টগ্রাম জেলায় এএসপি হিসাবে পদায়ন হন। তিনি ২০০৪ সালে পুলিশ সুপার হিসাবে পদোন্নতি পান। দীর্ঘ কর্মময় জীবনে তিনি নাটোর, সুনামগঞ্জ এবং ময়মনসিংহ জেলায় পুলিশ সুপার হিসবে অত্যন্ত দক্ষতা ও সফলতার সহিত দায়িত্ত্ব পালন করেন। তাছাড়া ডিএমপি, ঢাকা এবং সিএমপি, চট্টগ্রাম এ উপ-পুলিশ কমিশনার হিসাবে সফলতার সহিত দায়িত্ব পালন করেন। তিনি অতিরিক্ত ডিআইজি ও ডিআইজি হিসাবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় কর্মরত ছিলেন। দীর্ঘ কর্মময় জীবনে তিনি বাংলাদেশ পুলিশের ২১টি ইউনিটে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কসভো (টঘগওক) এবং ইষ্ট তিমুর (টঘগওঞ) এ পুলিশ অবজার্ভার হিসাবে সফলতার সহিত দায়িত্ব পালন করেছেন। তিনি দেশে বিদেশে অনেক গুরত্বপূর্ণ ট্রেনিং এ অংশগ্রহণ করে সফলতার সহিত প্রশিক্ষণ সমাপ্ত করেন। তার সুদীর্ঘ চাকুরীকালে তিনি ২০১৪ সালে আইজি ব্যাচে ভূষিত হন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট