‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে বিএনপি

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৬

‘৫ জানুয়ারি-২০১৪’ গণতন্ত্র হত্যা ও কালো দিবস উপলক্ষে সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আগামী ৭ জানুয়ারি শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে  সমাবেশ করতে চায় দলটি।

বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সমাবেশের অনুমতির জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট চিঠি দেয়ার বিষয়ে উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপির এই নেতা।

রিজভী বলেন, ‘আজ অনুষ্ঠিত হচ্ছে আরো একটি একতা জেলা পরিষদ নিবার্চন। সম্পূর্ণ অবৈধ, অসাংবিধানিক ও বেআইনি এ নিবার্চন জনগণের সঙ্গে প্রহসন ছাড়া আর কিছুই না। কারণ সংবিধানে পরিষ্কার বলা হয়েছে জনপ্রতিনিধি নির্বাচন হবে জনগণের প্রত্যক্ষ ভোটে। কিন্তু বর্তমান প্রক্রিয়ায় জেলা পরিষদ নির্বাচন সম্পূর্ণ অবৈধ বলে এ বিষয়ে হাইকোর্টে রিট বহাল থাকলেও জনবিচ্ছিন্ন সরকার গায়ের জোরে আইয়ুবী মডেলে একটি নির্বাচন সম্পন্ন করতে যাচ্ছে।’

সরকারের প্রতি আহ্বান জানিয়ে রিজভী বলেন, ‘পোশাক মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নিন। শ্রমিক ছাঁটাই বন্ধ করে নিরপরাধ শ্রমিকদের কাজে যোগদানের ব্যবস্থা করেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, খায়রুল কবির খোকন, এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ ও আসাদুল করিম শাহীন প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট