কোমল মতি শিশুদের মাঝে বঙ্গবন্ধু’র বর্ণাঢ্য জীবনী ছড়িয়ে দিতে হবে : মিসবাহ

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৬

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেটের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানছে না। বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ম্পকে তাদের ধারণা নেই। ছোট ছোট কোমল মতি শিশুদের মাঝে ছোট থেকেই বাঙালীর ইতিহাস ঐতিহ্য, বাঙালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনী ছড়িয়ে দিতে হবে।

রবিবার কম খরচে মানসম্মত শিক্ষার অঙ্গিকার নিয়ে প্রতিষ্ঠিত সার্ক ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ বাংলাদেশের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্টান, চিত্রাংকন ও মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মিসবাহ সিরাজ বলেন- মুক্তিযুদ্ধের চেতনা ছোট থেকেই শিক্ষার্থীদের মনে ছড়িয়ে দিতে হবে। সার্ক ইন্টারন্যাশনাল কলেজের প্রশংসা করে তিনি বলেন, প্রতিষ্ঠানটির একজন শিক্ষার্থী শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান লাভ করেছে। নিঃসন্দেহে এটি প্রতিষ্ঠানটির জন্য বড় গৌরবের। কম সময় এত বড় অর্জন প্রতিষ্টানটির সুনাম বৃদ্ধি করেছে।
তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। দেশের শিক্ষা ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বছরের প্রথম দিন থেকে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। ডিজিটাল দেশ গঠনে আজকের শিক্ষার্থীরদেরকেই এগিয়ে আসতে হবে। বিশ্বকে জানতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। আর আমাদের সিলেটের কৃতি সন্তান সফল শিক্ষামন্ত্রীর জন্য এগিয়ে যাচ্ছে দেশের শিক্ষা ব্যবস্থা। ফিরে আসছে শিক্ষায় সিলেটের গৌরবময় অতীত।

রবিবার নগরীর আম্বরখানাস্থ চৌকিদেখিতে (আঙ্গুর মিয়া রোড) সার্ক ইন্টারন্যাশনালের স্কুল মাঠে ওই অনুষ্টানের আয়োজন করা হয়। সার্কের পরিচালক আতাউর রহমানের সভাপতিত্বে এবং কলেজের প্রভাষক সিরাজুল ইসলাম ও শিক্ষক আফরোজা বেগমের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।

বক্তব্য রাখেন সার্ক ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ বাংলাদেশের প্রিন্সিপাল ও ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর মোহাম্মদ মহিউদ্দিন ফারুক, ওসমানী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সিলেট উইমেন্স মেডিকেলের ডিরেক্টর ইমদাদ হোসেন চৌধুরী, সিলেট নগরীর ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হায়দার মোহাম্মদ ফারুক হোসেন, সাধারণ সম্পাদক মাসুদ আহমদ, আব্দুল হামিদ নুরানী প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট