রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় প্রদানে সরকারের প্রতি আহবান : শিবগঞ্জের মানববন্ধনে বক্তাগণ

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৬

মিয়ানমারের রাখাইন অঙ্গরাজ্যের রোহিঙ্গা মুসলিমদের উপর অমানবিক নির্যাতন, নির্মম হত্যা, ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার প্রতিবাদে ও গণহত্যা বন্ধের দাবীতে বৃহত্তর শিবগঞ্জ তৌহিদী জনতার উদ্যোগে গত ২৩ ডিসেম্বর শুক্রবার বাদ জুমআ শিবগঞ্জ বাজারে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তাগণ বলেন, রোহিঙ্গা মুসলিম ভাই-বোনদেরকে শরণার্থী শিবির স্থাপন করে তাদের খাবার-দাবারের সাময়িক ব্যবস্থা করা বাংলাদেশ সরকারের নৈতিক দায়িত্ব। সাথে সাথে মুসলমানদের প্রতিনিধিত্বকারী সংস্থা ও.আই.সি এবং বিশ^ প্রতিনিধিত্বকারী সংস্থা জাতিসংঘ মিয়ানমার সরকারের উপর জোর চাপ সৃষ্টি করে আরাকানে মুসলিম গণহত্যা, ধর্ষণ ও অগ্নিসংযোগ বন্ধে বাধ্য করতে হবে এবং এ গণহত্যার দায়ে অং সাং সূচিকে আন্তর্জাতিক আদালতের কাঠগড়ায় দাড় করাতে হবে। মিয়ানমারের মুসলমানদের এ দূরাবস্থা নিরসনে স্থায়ী সমাধানের সুষ্ঠু ব্যবস্থা গ্রহণ করতে হবে। যারা আমাদের দেশে শরণার্থী হয়ে এসেছে তাদেরকে কোন ধরনের হয়রানি না করে থাকা খাওয়ার সু-ব্যবস্থা আমাদের সরকারকে অবশ্যই করতে হবে। প্রয়োজন হলে আমরা সাধারণ মুসলমান তাদের পাশে দাড়াতে সদা প্রস্তুত রয়েছি।
তৌহিদী জনতা বৃহত্তর শিবগঞ্জ এর আহবয়ায়ক ও শিবগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত মুতাওয়াল্লি আলহাজ আব্দুল মালিক (লাল মিয়া)’র সভাপতিত্বে এবং হাতিমবাগ জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আশিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মানবন্ধনে সাদিপুর, মৌচাক, হাতিমবাগ, গোলাপবাগ-বুরহানবাগ, সবুজবাগ, লামাপাড়া, সেনপাড়া, লাকড়ীপাড়া, বৈশাখী, খরাদিপাড়া, মজুমদারপাড়া, সোনারপাড়া, পশ্চিম সোনারপাড়া, রায়নগর সোনারপাড়া, শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়া, তাহফিজুল ক্বোরআন এবং জামিয়া হাতিমিয়া হাফিযিয়া শিবগঞ্জ থেকে মুসল্লিয়ান ও ছাত্র-উস্তাদবৃন্দ পৃথক পৃথক মিছিল সহকারে যোগদান করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন সাদিপুর জামে মসজিদের মুতাওয়াল্লি আলহাজ আমিরুজ্জামান চৌধুরী (দুলু), মৌচাক জামে মসজিদের মুতাওয়াল্লি জনাব মুহিবুর রহমান (মুহিব), শিবগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সেক্রেটারী আলহাজ এডভোকেট মুহাম্মাদ আলী, বিশিষ্ট রাজনীতিবীদ ও সমাজসেবী আলহাজ সানাওয়ার রহমান, হাতিমবাগ জামে মসজিদের কোষাধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী (মিরন), পশ্চিম সোনারপাড়া জামে মসজিদের সেক্রেটারী আলহাজ ফয়েজ-উল কয়েছ, খরাদিপাড়া জামে মসজিদের সেক্রেটারী আলহাজ আব্দুল গফ্ফার, ২১নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রকিব (তুহিন), শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ সালিম ক্বাসিমী ও বিশিষ্ট সমাজসেবী জনাব এনায়েতুল বারী মুর্শেদ প্রমুখ।
পরিশেষে জামিয়া হাতিমিয়া হাফিযিয়া শিবগঞ্জ মাদরাসার নির্বাহী মুহতামিম আলহাজ মাওলানা আন্ওয়ার হোসাইন চৌধুরীর মোনাজাতের মাধ্যমে মানববন্ধন সমাপ্তি ঘোষণা করা হয়। -বিজ্ঞপ্তি

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট