আলোকিত দেশ গড়তে স্কাউটসদের অনন্য ভূমিকা পালন করতে হবে : আশফাক আহমদ

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৬

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা স্কাউটস এর উপদেষ্টা আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন আলোকিত দেশ গড়তে স্কাউটসদের অনন্য ভূমিকা পালন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর যে ঘোষনা দিয়েছেন তা অচিরেই বাস্তবায়ন হবে।
স্কাউটসদের মাধ্যমে বিদ্যুৎ জালানীর ক্ষেত্রে মানুষকে সচেতন করতে হবে। সচেতনতার অভাবে ও খামখেয়ালির কারনে আমরা দেশের অনেক সম্পদ নষ্ট করে ফেলি। বিদ্যুৎ আমাদের জাতীয় সম্পদ আর এই সম্পদের মাধ্যমে আমরা অনেক উন্নত হচ্ছি তাই সবাইকে এক্ষেত্রে সচেতন হতে হবে। তিনি স্কাউটসদের উদ্যেশ্যে আরো বলেন আগামীর বাংলাদেশ তোমাদের। এদেশকে মুক্তিযোদ্ধের চেতনায় উদ্ভাসিত রাখতে তোমাদেরকেই যোগ্য নাগরীক হিচেবে তৈরি হতে হবে।
গত ২২ ডিসেম্বর রাতে সিলেট সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী স্কাউটসদের নিয়ে ৪দিন ব্যাপি ৫ম জাতীয় বিদ্যুৎ ও জালানী ক্যাম্প মহাতাবু জলসা
প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। সদর উপজেলা স্কাউটস সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও হাজী আব্দুস সাত্তার উচ্চবিদ্যালয়ের শিক্ষক ও সদর উপজেলা স্কাউটস সম্পাদক মোঃ আব্দুর রহমান(জুনেদ) খুরাশানীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং ৮নং কান্দিগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন, সদর উপজেলা স্কাউটস কমিশনার জহিরিয়া এমইউ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন, সদর উপজেলা স্কাউটস কমিশনার প্রাক্তন স্কাউটস কমিশনার সফির উদ্দিন হাইস্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ ব্রজগোপাল চৌধুরী, সফির উদ্দিন হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফিকুর রহমান, কোর্স লিডার অসীম রঞ্জন তালুকদার, যুগ্ম সম্পাদক ও ধুপাগোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোবারক হোসেন, গ্রুপ সভাপতি-কাব প্রতিনিধি ও চানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার নাথ, ইউনিট লিডার পশ্চিম সদর স্কুল আন্ড কলেজের শিক্ষক মুজিবুর রহমান, ক্যাডেট কলেজ উচ্চবিদ্যালয়ের শিক্ষক মাহবুবুল হাসান, এলটি সিনিয়র শিক্ষক রিপন চক্রবর্তী, আল আমিন জামেয়ার শিক্ষক খলিলুর রহমান ও কান্দিগাও ইউনিয়ন পরিষদের সদস্য কচির উদ্দিন কাচা মিয়া প্রমূখ। পরে স্কাউটসদের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট