সিলেটের ডাঃ দুলাল বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব নির্বাচিত

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৬

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন(বিএমএ)-এর কেন্দ্রীয় মহাসচিব নির্বাচিত হয়েছেন সিলেটের কৃতি সন্তান স্বাস্থ্য অধিদপ্তরের উপ মহাপরিচালক ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল । ডা. মোস্তফা জালাল-ডা. ইহতেশামুল হক প্যানেলের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করে সভাপতি হিসেবে ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন ও ডা: দুলাল মহাসচিব নির্বাচিত হন।
ডা. ইহতেশামুল হক চৌধুরী একজন দক্ষ সংগঠক। তিনি ১৯৫৮ সালে সিলেট জেলায় জম্মগ্রহণ করেন। বাবা মরহুম বশিরুল হক চৌধুরী ও মা মরহুমা সাবেরা খাতুন চৌধুরীরর সর্বকনিষ্ট সন্তান ইহতেশামুল হক ১৯৮২ সনে সিলেট এ এজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। চাকুরী জীবনে তিনি দীর্ঘকাল সিলেটের বিভিন্ন কর্মস্থলে অত্যন্ত সুনামের সাথে কাজ করে বর্তমানে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক( প্রশাসন)পদে কর্মরত আছেন। ছাত্রাবস্থায় তিনি ১৯৭৫ সানে সিলৈট মুরারীচাঁদ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বিজয়ী হন এবং পরবর্তীতে তিনি সিলেট মেডিকেল কলেজ ছাত্রলীগের বিভিন্ন কমিটিতে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৫ সালে সিলেট বিএমএ তে সর্বকনিষ্ঠ নির্বাচিত সাংগঠনিক সম্পাদক হিসেবে যাত্র শুরু করেন এবং পরবর্তীতে সিলেট বিএমএতে সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় বিএমএ তে দুইবার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কার্য়করী পরিষদেও শুরু থেকে আজ পর্যন্ত সহ-সভাপতি এবং সিলেট স্বাচিপ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পেশাজীবি সমন্বয় পরিষদ সিলেট বিভাগের আহবায়কের দায়িত্ব পালন করছেন। সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটি, ডায়বেটিক এসোসিয়েশন ও হার্ট ফাউন্ডেশনের কার্যকরী পরিষদে তিনি দীর্ঘকাল থেকে দায়িত্ব পালন করছেন।
ডা. ইহতেশামুল হক চৌধুরী দুই সন্তানের জনক। স্ত্রী তাহমিনা ফারহানা চৌধুরী সিলেটের একটি ইংরেজী মিডিয়াম স্কুলের শিক্ষক, মেয়ে নুসরাত একজন নবীন চিকিৎসক এবং ছেলে আকিব ইঞ্জিনিয়ারিং শেষ বর্ষের ছাত্র।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট