শেখ হাসিনা জাতিকে নোংরা ভাষার শিক্ষা দিচ্ছে : রিজভী

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৬

বিএনপিকে গণতন্ত্র চর্চা করতে হবে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী জাতিকে নোংরা ভাষার শিক্ষা দিচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি তো জাতীয় নেতার কন্যা এবং আপনার স্বামীও ভালো শিক্ষিত মানুষ। কিন্তু আপনার মুখে এমন নোংরা কথায় জাতি আপনার কাছ থেকে কি শিখবে? আপনি জাতিকে নোংরা ভাষার শিক্ষা দিচ্ছেন।

রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমার প্রশ্ন হলো গণতন্ত্র চর্চার মানে কি ব্যালট পেপার ছিনতাই করে লাশের উপর দাঁড়িয়ে ক্ষমতায় যাওয়া?

তিনি বলেন, আমরা আপনার বক্তব্যের প্রতিবাদ করতে চাইনা কারণ আপনার বক্ত্যকে আমরা ঘৃণা করি।

বিএনপি দেশকে বিক্রি করে দিয়েছিল প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ভারতকে মুক্ত আকাশ ও ট্রানজিট দেওয়া কি, দেশ বিক্রি নয়?

আসন্ন নাসিক নির্বাচন প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, যদি জনগণ ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেয়ার সুযোগ পায় তাহলে দুঃশাসনের বিরুদ্ধে এক বিশাল নীরব বিপ্লব ঘটবে। কেননা বিএনপি আশা করে নারায়ণগঞ্জবাসী ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে বিপুল নির্বাচনে সাখাওয়াত হোসেন খানকে বিজয়ী করবেন।

তিনি আরো বলেন, আমাদের কাছে অভিযোগ এসেছে, ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডারদের প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। আর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইন প্রয়োগকারী সংস্থার মধ্যে একসময়ে ছাত্রলীগ করা কর্মকর্তাদের নিয়োগ দেয়া হয়েছে। এই পরিস্থিতে নাসিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কী না, সেই প্রশ্ন এখন মানুষের মুখে মুখে।

এসময় ভোটারদের নিরাপত্তা ও ভয়ভীতিমুক্ত পরিবেশে ভোট প্রদানের নিশ্চিয়তার জন্য আবারো সেনা মোতায়েনের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা খায়রুল কবির খোকন, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট